ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাদার্ন ইউনিভার্সিটিতে পিয়ার রিভিউ কার্যক্রম

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৮
সাদার্ন ইউনিভার্সিটিতে পিয়ার রিভিউ কার্যক্রম সাদার্ন ইউনিভার্সিটিতে পিয়ার রিভিউ কার্যক্রম

চট্টগ্রাম: উচ্চশিক্ষার গুণগতমান বৃদ্ধির লক্ষে সাদার্ন ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগে তিন দিনব্যাপী পিয়ার রিভিউ (পিআর) কার্যক্রম শেষ হয়েছে। ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে সাদার্ন ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগে এ পিয়ার রিভিউ কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

বিশ্বব্যাংকের অর্থায়নে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন পরিচালিত হাইয়ার এডুকেশন কোয়ালিটি এনহেনসমেন্ট প্রজেক্টের (হেকেপ) ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেলের আওতায় সম্প্রতি বিভিন্ন্ প্রতিষ্ঠান থেকে আসা পিয়ার রিভিউ কমিটির সদস্যরা সাদার্ন ইউনিভার্সিটির কাজে সন্তোষ প্রকাশ করেন এবং নানা বিষয়ে পরামর্শ দেন।

ইউনিভার্সিটির ইইই বিভাগে বিদেশি বিশেষজ্ঞসহ পিয়ার রিভিউ কমিটির সদস্যরা হলেন-ভারতের কুরুক্ষেত্র ইউনিভার্সিটির লোক প্রশাসন বিভাগের প্রফেসর ড. আজমির সিং মালিক ও মাওলানা ভাসানি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইকিউসির পরিচালক প্রফেসর ড. মো সিরাজুল ইসলাম ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থবিদ্যা ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মো মামুন-উর-রশিদ খন্দকার।

পিআর সদস্যবৃন্দ ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা, উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, প্রো-ভিসি প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, আইকিউএসির পরিচালক প্রফেসর এজেএম নুরুদ্দীন চৌধুরী, ডিন, রেজিস্ট্রার ও বিভাগীয় শিক্ষকবৃন্দের সাথে মিলিত হন।

পিয়ার রিভিউ কার্যক্রমে এসএ রিপোর্ট উপস্থাপন, এসএ কমিটির সদস্য, ডিন, বর্তমান শিক্ষার্থী, অ্যালোমনাই, কর্মকর্তা, কর্মচারী, একাডেমিক ও নন একাডেমিক স্টাফদের সাথে আলোচনা সভা, ফ্যাসিলিটিজ অবজারভেশনসহ (লাইব্রেরি, ল্যাব, ক্লাসরুম) বিভিন্ন কার্যক্রম অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।