[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ১৩ বৈশাখ ১৪২৫, ২৬ এপ্রিল ২০১৮

bangla news

দুর্নীতির মামলায় বন্দরের হিসাবরক্ষণ কর্মকর্তা আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-১৬ ৩:৫১:৩৪ পিএম
লোগো

লোগো

চট্টগ্রাম: দুর্নীতির মামলায় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের উপ-প্রধান অর্থ ও হিসাবরক্ষণ কর্মকর্তা সন্দীপন চৌধুরীকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার (১৬ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম বন্দর ভবন থেকেই তাকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করে দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর উপ-পরিচালক লুৎফুল কবির চন্দন বাংলানিউজকে বলেন, ‘চট্টগ্রাম বন্দরের বিভিন্ন মালামাল ক্রয়ে দুর্নীতির অভিযোগে বন্দরের অর্থ ও হিসাবরক্ষণ কর্মকর্তা সন্দীপন চৌধুরীকে আটক করা হয়েছে। এর আগে ২০১৩ সালে চট্টগ্রাম বন্দরে এভিয়ার এবং কার্গো চার্জার ক্রয়ে দুর্নীতির অভিযোগে বন্দর থানায় দুইটি দুর্নীতির মামলা হয়েছিলো।’

এই দুইটি মামলায় তাকে আটক করা হয়েছে বলেও জানান তিনি।

দুদক সূত্রে জানা যায়, ২০১৩ সালের ২৩ অক্টোবর বন্দর থানায় দায়ের হওয়া একটি মামলায় উল্লেখ রয়েছে, ২০১০-২০১১ অর্থবছরে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ পত্রিকায় ৪টি কার্গো চার্জার কোন ধরনের দরপত্রের বিজ্ঞপ্তি বা টেন্ডার ছাড়াই ক্রয় করে। যার কারণে বন্দরের আর্থিক ক্ষতি হয়েছে। আরেকটি মামলায় করা হয়েছে, একইভাবে ২০০৯-২০১০ অর্থবছরে চারটি অটো ভোল্টেজ রেগুলেটর কেনা হয়েছে পত্রিকায় কোর ধরনের দরপত্র বিজ্ঞপ্তি ছাড়াই। যেটিতেও বন্দরের আর্থিক ক্ষতি হয়েছে।

দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর উপ-সহকারী পরিচালক দেলোয়ার হোসেন বাংলানিউজকে জানান, বন্দরের মালামাল ক্রয় কমিটির ৪ সদস্য এবং সরবরাহকারী প্রতিষ্ঠানের ২ জন দুর্নীতি মামলার আসামী। বন্দরের অর্থ ও হিসাবরক্ষণ কর্মকর্তা ছাড়া ক্রয় কমিটির সদস্যরা চাকরি থেকে ইতিমধ্যে অবসরে গেছেন। সন্দ্বীপনকে আটকের পর দুপুরে আদালতে হাজির করা হয়েছে।’    

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa