ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

১৫০ কিমি হাঁটা শুরু করলেন রাউজানের এমপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৬ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৮
১৫০ কিমি হাঁটা শুরু করলেন রাউজানের এমপি ১৫০ কিমি পায়ে হাঁটা শুরুর আগমুহূর্তে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী। ছবি: সোহেল সরওয়ার, বাংলানিউজ

চট্টগ্রাম: ‘প্রাণের টানে পায়ে হেঁটে রাউজানের ঘরে ঘরে’ যাচ্ছেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী।  সোমবার (১৬ এপ্রিল) সকাল সোয়া নয়টায় চট্টগ্রাম-রাঙামাটি সড়কের গহিরা ইউনিয়ন থেকে চার দিনে ১৫০ কিলোমিটার হাঁটার ব্যতিক্রমী এ কর্মসূচি শুরু করেন তিনি।  এ সময় তার সঙ্গে বিপুলসংখ্যক নারীসহ নানা বয়সী হাজারো নেতা-কর্মী এ কর্মসূচিতে অংশ নেন।  

হালদাপারের সাত্তারঘাট এলাকায় পায়ে হাঁটা কর্মসূচি শুরুর আগে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এরপর সংক্ষিপ্ত বক্তব্য দেন এবিএম ফজলে করিম চৌধুরী।

  তিনি কর্মসূচির লক্ষ্যগুলো তুলে ধরেন এবং পিংক-গ্রিন-ক্লিন রাউজান গড়ে তুলতে সবার সহযোগিতা কামনা করেন। তুলে ধরেন আধুনিক রাউজান গড়ে তুলতে তার কিছু স্বপ্নের কথাও।

১৫০ কিমি পায়ে হাঁটা শুরু করেন সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী।  ছবি: সোহেল সরওয়ার, বাংলানিউজ

এ সময় রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল, প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ ও বশির উদ্দিন খান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল উদ্দিন, জেলা পরিষদের সদস্য এমএ ওহাব, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামিম হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কেফায়েত উল্লাহ, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল কুমার পালিত, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সাবেক সহ-সভাপতি নিরুপম দাশগুপ্তসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা-কর্মীসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া ও শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধিরা।  

১৫০ কিমি পায়ে হাঁটা শুরু করেন সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী।  ছবি: সোহেল সরওয়ার, বাংলানিউজ

জনপ্রতিনিধির পায়ে হেঁটে রাউজান ভ্রমণের এ কর্মসূচিকে ঘিরে সাজ সাজ রব উঠেছে পুরো উপজেলায়। পরিষ্কার-পরিচ্ছন্নতার পাশাপাশি রুটম্যাপ অনুযায়ী সড়ক ও আশপাশের এলাকা সাজছে গোলাপি (পিংক) রঙে।  কর্মসূচির জন্য তালিকাভুক্ত কর্মীদের গায়ে শোভা পাচ্ছে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও সজীব ওয়াজেদ জয়ের ছবিযুক্ত গোলাপি রঙের বিশেষ কটি (পোশাক)।   গলায় ঝুলছে কার্ড। মাথায় একই রঙের ক্যাপ।

রাউজানের গহিরা ইউনিয়ন থেকে চার দিনে ১৫০ কিলোমিটার হাঁটা কর্মসূচি

হেঁটে রাউজান ঘুরে দেখা কর্মসূচি প্রসঙ্গে জানতে চাইলে এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বাংলানিউজকে বলেন, ২৪৩ কিলোমিটার আয়তনের একটি সংসদীয় আসনের নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে আমি মনে করেছি এতগুলো বছরে এলাকায় যে উন্নয়ন করেছি তা দেখা। মানুষ আর কী কী চায় এবং তাদের সুখ-দুঃখের কথা শোনা। আমার ইচ্ছে আছে ডোর-টু-ডোর যাওয়া। বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে বর্তমান সরকারের আমলের যে উন্নয়ন সেগুলো তুলে ধরা। পাশাপাশি সরকারি উন্নয়নকাজ সঠিকভাবে হয়েছে কিনা সেই স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করব।  

চার দিনে ১৫০ কিমি হাঁটবেন রাউজানের এমপি  

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।