ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাহাদুর হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৮
বাহাদুর হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার বাহাদুর হত্যা মামলার প্রধান আসামি মান্নাকে গ্রেফতার করেছে পিবিআই।

চট্টগ্রাম: দীর্ঘদিন আত্মগোপনে থাকা পটিয়ায় প্রজন্ম লীগ নেতা বাহাদুর হত্যা মামলার প্রধান আসামি আবদুল মান্নান ওরফে মান্নাকে (৩০) গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

রোববার (১৫ এ্রপ্রিল) ভোরে নগরীর বাকলিয়া থানার কালামিয়া বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া মান্না পটিয়া থানার পশ্চিম কোলাগাঁও এলাকার জেবল হোসেনের ছেলে।

পিবিআই চট্টগ্রাম জেলার তদন্ত কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কালামিয়া বাজার এলাকা থেকে পটিয়ায় প্রজন্ম লীগ নেতা বাহাদুর হত্যায় প্রধান পরিকল্পনাকারী মান্নাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে হত্যা চাঁদাবাজীসহ পটিয়া থানার একাধিক মামলা রয়েছে।

বাহাদুর হত্যা মামলায় অন্য আসামিদের গ্রেফতারে অভিযান চলছে বলেও জানান তিনি।

মামলা সূত্রে জানা যায়, এর আগে ২০১৭ সালের ৯ ফেব্রুয়ারি রাতে পটিয়া উপজেলার কোলাগাঁও এলাকার মেরিন ডকইয়ার্ড থেকে বাড়ি ফেরার পথে কোলাগাঁও এলাকায় আধিপত্য বিস্তারের জের ধরে ছুরিকাঘাতে খুন হন পটিয়া উপজেলা প্রজন্মলীগ নেতা মো. বাহাদুর।

হত্যাকাণ্ডের পরদিন এ ঘটনায় বাদশার ছোট ভাই মো. মোরশেদ বাদী হয়ে আবদুল মান্নান প্রকাশ মান্না ও তার ভাইসহ ৬ জনকে আসামি করে পটিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। পটিয়া থানা পুলিশ দীর্ঘদিন তদন্ত করে মামলার প্রধান আসামি মান্নানসহ কোন আসামিকে গ্রেফতার করতে সক্ষম না হওয়ায় এবং মামলাটি এক‌ বছরের ১৭ ডিসেম্বর পিবিআইয়ের শিডিউলভুক্ত মামলা হয়।  

বাংলাদেশ সময়: ২১২ে৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৮

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।