ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ত্রিশ লাখ টাকার জাল নোটসহ আটক ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৮
ত্রিশ লাখ টাকার জাল নোটসহ আটক ২ জাল নোট ৈতির চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। ছবি: সোহেল সরওয়ার/বাংলানিউজ

চট্টগ্রাম: অভিযান চালিয়ে ৩০ লাখ টাকার জাল নোটসহ ২ জনকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। বুধবার (১১ এপ্রিল) রাতে নগরীর কোতোয়ালী থানার নিউমার্কেট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন-লোহাগাড়া উপজেলার পশ্চিম আমিরাবাদের হাজ্জীপাড়ার আবদুর শুক্কুরের ছেলে মো. আনোয়ার হোসেন (৩২) ও একই এলাকার সামসুল ইসলামের ছেলে মো. জাহেদ হোসেন (২২)।

নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (ডিসি-বন্দর) মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে জাল নোট তৈরি চক্রের ২ সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

তারা সম্পর্কে চাচা-ভাতিজা। গোয়েন্দা পুলিশের পরিদর্শক (বন্দর) মো. শাহাদাৎ হোসেন খানের নেতৃত্বে এসময় তাদের কাছ থেকে এক হাজার ও পাঁচশ টাকা সমমানের ৩০ লাখ টাকার জাল নোট উদ্ধার করা হয়।

ত্রিশ লাখ টাকার জাল নোট আটক করে (ডিবি) পুলিশ।  ছবি: সোহেল সরওয়ার/বাংলানিউজ

তিনি আরও জানান, গ্রেফতারকৃতদের তথ্যের ভিত্তিতে পরবর্তীতে লোহাগাড়ার পশ্চিম আমিরাবাদে তাদের নিজ বাড়ি থেকে জাল নোট তৈরির কাজে ব্যবহৃত একটি ল্যাপটপ, সিপিইউ, জাল নোট তৈরির উন্নত প্রিন্টার, জাল নোট কাটার মেশিন উদ্ধার করা হয়। এসময় প্রস্তুতের প্রক্রিয়াধীন এক হাজার টাকার ৩০৯টি, পাঁচশ টাকার ১০৫টি জাল নোটও উদ্ধার করা হয়।  

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।