ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বর্ষবরণ ও বিদায়ে তিন স্তরের নিরাপত্তা, ৩ হাজার পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৭ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৮
বর্ষবরণ ও বিদায়ে তিন স্তরের নিরাপত্তা, ৩ হাজার পুলিশ সংবাদ সম্মেলনে বক্তব্য দেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম । ছবি: সোহেল সরওয়ার/বাংলানিউজ

চট্টগ্রাম: বর্ষবরণ ও বিদায় অনুষ্ঠানে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। দায়িত্বে থাকবে তিন হাজার পুলিশ সদস্য।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) সকালে সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানিয়েছেন।

সিএমপি সম্মেলন কক্ষে তিনি আরও জানান, নগরীর ডিসি হিল ও সিআরবির শিরীষতলায় বর্ষবরণ ও বিদায় অনুষ্ঠান সুষ্ঠুভাবে করার লক্ষ্যে বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়েছে।

এর মধ্যে ভুভুজেলা নিষিদ্ধ, বিকেল ৫টার মধ্যে আয়োজকদের অনুষ্ঠান শেষ করতে হবে, নির্ধারিত প্রবেশপথ ও বাহিরপথ দিয়ে অনুষ্ঠানে আসা লোকজনকে চলাচল করতে হবে। '

বর্ষবরণ ও বিদায় অনুষ্ঠানে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে সিএমপি,(স্কেচ ম্যাপ)

বর্ষবরণ ও বিদায়ের অনুষ্ঠানস্থলে কেউ যাতে বিস্ফোরক দ্রব্য নিয়ে প্রবেশ করতে না পারে সেজন্য নিরাপত্তার জন্য সকল দর্শনার্থীকে আর্চওয়ে গেট দিয়ে প্রবেশ বাধ্যতামূলক উল্লেখ করে আমেনা বেগম আরও বলেন, ‘নগরীর ডিসি হিলের অনুষ্ঠানস্থলে প্রবেশের জন্য বৌদ্ধ মন্দিরের সামনে ও পাহাড়িকা স্কুলের সামনে দুটি আর্চওয়ে থাকবে।

পাশাপাশি বোস ব্রাদার্স, এনায়েত বাজার মহিলা কলেজ রোড, লাভলেইন রোড, মমিন রোডের নির্ধারিত স্থান থেকে গাড়ি চলাচল থাকবে। এসব এলাকার নির্ধারিত পয়েন্ট থেকে ডিসি হিলের অনুষ্ঠানস্থলে দর্শনার্থীদের পায়ে হেঁটে আসতে হবে। ’

‘অন্যদিকে নগরীর সিআরবি শিরীষতলায় বর্ষবরণ ও বিদায়ে অনুষ্ঠানস্থলে প্রবেশের জন্য উম্মুক্ত বিশ্ববিদ্যালয় মোড়, সিআরবি পুলিশ ফাঁড়ির সামনে, টাইগারপাসের কাঠের বাংলো রোডে ৬টি আর্চওয়ে গেইট থাকবে। পাশাপাশি এসব এলাকার নির্ধারিত স্থান থেকে গাড়ি চলাচল থাকবে। এসব এলাকার নির্ধারিত পয়েন্ট থেকে সিআরবির শিরীষতলার অনুষ্ঠানস্থলে দর্শনার্থীদের পায়ে হেঁটে ঢুকতে হবে।   

সংবাদ সম্মেলনে নগর গোয়েন্দা পুলিশের উপ কমিশনার হাসান মোহাম্মদ শওকত আলী, নগর পুলিশের উপ কমিশনার (দক্ষিণ) এসএম মোস্তাইন হোসেন, অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (দক্ষিণ) শাহ মোহাম্মদ আবদুর রউফ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৮
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।