ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রধানমন্ত্রীর নির্দেশে মুক্তিযোদ্ধার খোঁজ নিলেন নাছির

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
প্রধানমন্ত্রীর নির্দেশে মুক্তিযোদ্ধার খোঁজ নিলেন নাছির প্রধানমন্ত্রী শেখ ‍হাসিনার নির্দেশের পর মুক্তিযোদ্ধা এনামুল হক চৌধুরীর সঙ্গে কথা বলেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: প্রধানমন্ত্রী শেখ ‍হাসিনার নির্দেশের পর মুক্তিযোদ্ধা এনামুল হক চৌধুরীর খোঁজ নিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বৃহস্পতিবার (২২ মার্চ) সন্ধ্যায় এনামুল হক চৌধুরীর সঙ্গে টেলিফোনে কথা বলেন এবং জরুরিভিত্তিতে দেখা করার জন্য অনুরোধ জানান।   

বুধবার (২১ মার্চ) বিকেলে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে জনসভায় বক্তব্য দিয়ে গাড়িতে ওঠার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিজের শারীরিক অসুস্থতার কথা জানিয়ে সহযোগিতা চেয়েছিলেন মুক্তিযোদ্ধা এনামুল হক চৌধুরী।

এনামুল হক প্রধানমন্ত্রীর কাছে আর্থিক সহযোগিতা ও সাংগঠনিক দায়িত্ব দেওয়ার জন্য আবদার করেছিলেন।

এ প্রসঙ্গে মেয়র বাংলানিউজকে বলেন, নেত্রীর নির্দেশ আমি অক্ষরে অক্ষরে পালন করব।

আমি মুক্তিযোদ্ধা এনামুল হকের সঙ্গে টেলিফোনে কথা বলেছি। উনার চিকিৎসার জন্য, আর্থিক অসচ্ছলতা দূর করার জন্য আমি উদ্যোগ নিয়েছি। বর্তমানে তিনি খুবই সামান্য বেতনে একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করছেন।

সাংগঠনিক দায়িত্ব দেওয়া প্রসঙ্গে মেয়র বলেন, আমি খোঁজ নিয়ে দেখেছি উনি মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য। এ ব্যাপারেও উনার সঙ্গে আলোচনা করব।

পটিয়ায় জনসভা শেষ করে প্রধানমন্ত্রী যখন গাড়িতে ওঠার পর দরজা বন্ধ করে দেওয়া হয়। এ সময় মুক্তিযোদ্ধা এনামুল হঠাৎ দৌড়ে গিয়ে ওই গাড়িতে টোকা দিয়ে বলেন, নেত্রী আমি মুক্তিযোদ্ধা এনামুল হক চৌধুরী।

তখন প্রধানমন্ত্রী গাড়ি দরজা খুলে তার সঙ্গে কথা বলেন। এ সময় এনামুল হক চৌধুরী বলেন, ‘নেত্রী আমি মহিউদ্দিন চৌধুরীর জানাজায় আহত হয়েছি। আমার আর্থিক অবস্থা ভালো নয়। ’

এ সময় গাড়ির পাশেই ছিলেন গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক মেয়র আ জ ম নাছির উদ্দীনসহ অনেকে। প্রধানমন্ত্রী তাৎক্ষণিক মেয়র আ জ ম নাছির উদ্দীনের উদ্দেশে বলেন, ‘নাছির তুমি উনাকে দেখবা। ’  

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮ 

টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।