ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জর্জ হ্যারিসন অ্যাওয়ার্ড পেলেন ইডিইউর খলিলুর

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
জর্জ হ্যারিসন অ্যাওয়ার্ড পেলেন ইডিইউর খলিলুর জর্জ হ্যারিসন অ্যাওয়ার্ড পেলেন ইডিইউর খলিলুর

চট্টগ্রাম: শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য স্বীকৃতি স্বরূপ মুক্তিযুদ্ধের বন্ধু ‘জর্জ হ্যারিসন অ্যাওয়ার্ড’ পেয়েছেন ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) অর্থ ও হিসাব বিভাগের পরিচালক খলিলুর রহমান।

সম্প্রতি রাজধানী ঢাকার সেগুনবাগিচার আকতার ইমাম অডিটোরিয়ামে তাঁর হাতে পুরস্কার তুলে দেন সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সাবেক তথ্য সচিব ও বিটিআরসির চেয়ারম্যান সৈয়দ মারগুব মোর্শেদ।

ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন বাংলাদেশ ঝংকার শিল্পীগোষ্ঠী সমাজের বিভিন্ন স্তরে অবদান রাখার জন্য তৃণমূল মানুষকে উৎসাহিত করতে এই পুরস্কার প্রদান করেন। শিক্ষা ছাড়াও কৃষি, সমাজসেবা, সাহিত্য, নাট্য, শিল্পসহ একাধিক সেক্টরে অবদানের জন্য চলতি বছর জর্জ হ্যারিসন অ্যাওয়ার্ড তুলে দেওয়া হয়।

ইডিইউর অর্থ ও হিসাব বিভাগের পরিচালক খলিলুর রহমান ১৯৭৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিং বিষয়ে মাস্টার্স করেছেন। এরপর তিনি দীর্ঘদিন বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের একাধিক পদে চাকরিতে নিয়োজিত ছিলেন।

১৯৯০ থেকে ২০০৮ সাল পর্যন্ত সরকারের এলপি গ্যাস কোম্পানিতে হিসেব বিভাগের প্রধান হয়ে অত্যন্ত সততা, নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। এর আগে খুলনা সরকারি টিঅ্যান্ডটি ক্যাবল শিল্পে ১১ বছর চাকরিতে নিয়োজিত ছিলেন। করেছেন কলেজে শিক্ষকতা।

২০১০ সাল থেকে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির অর্থ ও হিসাব বিভাগের পরিচালক পদে দায়িত্ব পালন করছেন। তিনি বেশ কয়েকটি প্রাইমারি স্কুল, কলেজ ও মাদ্রাসা প্রতিষ্ঠা করেছেন।

সমাজসেবার পাশাপাশি দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল উন্নয়ন ফোরামের সঙ্গে দীর্ঘদিন ধরে জড়িত। ‘জর্জ হ্যারিসন অ্যাওয়ার্ড’ পেয়ে সারাজীবন শিক্ষার আলো ছড়িয়ে দিতে সবার জন্য কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন খলিলুর রহমান।

তিনি বলেন, এই পুরস্কার আমাকে ভালো কাজে জড়িত থাকার অনুপ্রেরণা দিয়েছে। সমাজের প্রতি আমার দায়বদ্ধতা বাড়লো।

বাংলাদেশ সময়: ২০৪৮ঘণ্টা, মার্চ ২২, ২০১৮

এমইউ/টিসি   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।