ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চাওয়ার আগেই চট্টগ্রামে সব দিয়েছেন প্রধানমন্ত্রী

সুবল বড়ুয়া, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
চাওয়ার আগেই চট্টগ্রামে সব দিয়েছেন প্রধানমন্ত্রী চাওয়ার আগেই চট্টগ্রামে সব দিয়েছেন প্রধানমন্ত্রী

পটিয়া (চট্টগ্রাম) থেকে ফিরে: প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমাদের তেমন কিছু চাওয়ার নেই উল্লেখ করে ভূমি প্রতিমন্ত্রী ও প্রয়াত নেতা আখতারুজ্জামান চৌধুরীর বাবুর ছেলে সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, ‘আমরা চাওয়ার আগেই প্রধানমন্ত্রী চট্টগ্রামে সব দিয়ে দিয়েছেন।’  

বুধবার (২১ মার্চ) বিকেলে পটিয়া আদর্শ স্কুল মাঠে দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত বিশাল জনসভায় তিনি এসব কথা বলেন।

জনসভায় প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদের সভাপতিত্বে সভায় সাইফুজ্জামান চৌধুরী জাবেদ আরও বলেন, ‘দক্ষিণ চট্টগ্রামে যে উন্নয়নকাজ হয়েছে, সেটি বলে শেষ করা যাবে না। দীর্ঘদিন দক্ষিণ চট্টগ্রাম অবহেলিত ছিল।

বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে পুরো দক্ষিণ চট্টগ্রাম জুড়ে উন্নয়ন কর্মকাণ্ড হয়েছে। চট্টগ্রামসহ সারাদেশকে উন্নয়নের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে নিয়ে যাচ্ছেন। এই উন্নয়ন কর্মকাণ্ডের ফলশ্রুতিতে আগামী জাতীয় নির্বাচনে দক্ষিণ চট্টগ্রামের ৬টি আসন আমরা প্রধানমন্ত্রীকে উপহার দিতে চাই। ’

চাওয়ার আগেই সব দিয়েছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মাদার অব হিউম্যানিটি উল্লেখ করে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, স্বল্পন্নোত থেকে উন্নয়নশীল দেশে উন্নীত করার মধ্য দিয়ে বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে আরও একধাপ এগিয়ে নিয়ে গেছেন। এর একমাত্র কারণ, দেশের উন্নয়ন। পরিকল্পনার মাধ্যমে প্রধানমন্ত্রী সারাদেশে উন্নয়ন কর্মকাণ্ড করে যাচ্ছেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সরকারকে আবারো ক্ষমতায় আনতে হবে। এ লক্ষে নেতাকর্মীদের সজাগ থাকারও আহবান জানান তিনি।           

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিবাদন জানিয়ে পটিয়ার সংসদ সদস্য মো. সামশুল হক চৌধুরী বলেন, ‘পটিয়াসহ দক্ষিণ চট্টগ্রামের এমন কোন জায়গা নেই যেখানে বর্তমান সরকার উন্নয়ন কাজ করেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এসব উন্নয়ন কাজ হয়েছে। সারাদেশের ন্যায় পটিয়ার প্রত্যেক ইউনিয়নেও উন্নয়ন কাজ হয়েছে। এছাড়াও চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চারলেনে উন্নীতকরণ ও রেল লাইন স্থাপনের কাজ চলছে। কর্ণফুলী টানেলের নির্মাণের কাজ চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিকল্পনার মাধ্যমে এসব উন্নয়নযজ্ঞ করছেন। আমাদের তেমন কোন চাওয়া নেই। পটিয়ায় একটি ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল রয়েছে, সেটির শয্যা বাড়াতে হবে। আসন্ন নির্বাচনে পটিয়াসহ দক্ষিণ চট্টগ্রামের প্রত্যেকটি আসনে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করে শেখ হাসিনার নেতৃত্বে আবারও সরকার গঠন করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

চাওয়ার আগেই চট্টগ্রামে সব দিয়েছেন প্রধানমন্ত্রী

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মো. মোশাররফ হোসেন, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাসান মাহমুদ, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক এমএ সালাম, সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদল, মোস্তাফিজুর রহমান চৌধুরী, আবু রেজা মোহাম্মদ নিজামুদ্দীন নদভী, আশেক উল্লাহ রফিক, ওয়াশিকা আয়েশা খান প্রমুখ।

প্রধানমন্ত্রীকে মহানগরে জনসভা করার অনুরোধ মাহতাবের

চট্টগ্রামের ৪১ উন্নয়নকাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী​

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।