ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হেলিপ্যাড প্রস্তুত, চলছে সংযোগ সড়কের নির্মাণকাজ

সুবল বড়ুয়া, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৮
হেলিপ্যাড প্রস্তুত, চলছে সংযোগ সড়কের নির্মাণকাজ হেলিপ্যাড প্রস্তুত। ছবি: উজ্জ্বল ধর, বাংলানিউজ

পটিয়া থেকে: ২১ মার্চ পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার জনসভা। হেলিকপ্টার যোগে প্রধানমন্ত্রী জনসভায় আসবেন তিনি। এ লক্ষ্যে জনসভাস্থল থেকে প্রায় ২ কিলোমিটার দূরে পটিয়ার কচুয়াই ইউনিয়নের ফকিরপাড়ায় তৈরি করা হচ্ছে ২টি হেলিপ্যাড।

পটিয়া উপজেলা প্রকৌশল অফিসের তত্ত্বাবধানে হেলিপ্যাড তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে। চলছে পার্কিং ও সংযোগ সড়কের নির্মাণকাজ।

হেলিপ্যাড তৈরির কাজ শেষ পর্যায়ে জানিয়ে পটিয়া উপজেলা প্রকৌশলী বিশ্বজিৎ দত্ত বাংলানিউজকে জানান, ঢাকা থেকে প্রধানমন্ত্রীকে নিয়ে আসা হেলিকপ্টারকে বরণে কচুয়া ইউনিয়নের ফকিরপাড়ায় ২টি হেলিপ্যাড তৈরির কাজ প্রায় শেষ। এর মধ্যে ৮০ মিটার দৈর্ঘ্য ও ৪০ মিটার প্রস্থের একটি এবং অন্যটি ৫৫ মিটার দৈর্ঘ্য ও ৩০ মিটার প্রস্থের।

হেলিপ্যাড এলাকায় ৪০ থেকে ৫০টি গাড়ি রাখার জন্য পার্কিং ও দুইটি সংযোগ সড়কের নির্মাণকাজ চলছে। এছাড়াও হেলিপ্যাডের পার্শ্ববর্তী শহীদ শাহ সড়ক সিল রোড করা হচ্ছে। প্রধানমন্ত্রীর নিরাপত্তা রক্ষাকারী বাহিনীকে মঙ্গলবার সকালেই এসব কাজ বুঝিয়ে দেয়া হবে।

উপজেলা আওয়ামী লীগ নেতা ও আবুধাবি বঙ্গবন্ধু পরিষদের সিনিয়র সহ-সভাপতি সাহাবুদ্দিন চৌধুরী বাংলানিউজকে জানান, গণতন্ত্রের মানসকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পটিয়ার জনসভায় আগমন উপলক্ষে সর্বাত্মক প্রস্তুতি নেয়া হয়েছে। পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরীর নির্দেশনায় ইতোমধ্যে হেলিপ্যাড তৈরিসহ জনসভার মঞ্চ তৈরির কাজ শেষ পর্যায়ে। জনসভায় বিপুল জনসমাগমের লক্ষ্যে পাড়া মহল্লায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে পটিয়ার মানুষ অধীর অপেক্ষায় রয়েছেন।  

পটিয়ার সড়কগুলোতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত পোস্টার, ব্যানার ও ফেস্টুন টাঙানো হয়েছে।

পটিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আ ক ম শামসুজ্জামান চৌধুরী বাংলানিউজকে জানান, জননেত্রী শেখ হাসিনার সমাবেশ সফল করতে পটিয়ার ১৭টি ইউনিয়নে প্রস্তুতি সভা করেছি। এছাড়াও প্রত্যেক ইউনিয়নে মাইকিং চলছে। পটিয়া উপজেলার সড়কগুলোতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত পোস্টার, ব্যানার ও ফেস্টুন টাঙানো হয়েছে। জনসভায় শুধমাত্র পটিয়া থেকে দেড় লাখ মানুষ সমাগমের প্রস্তুতি নেয়া হচ্ছে। সেখানে ৩০ হাজার নারীর সমাগম হবে। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে সকল ধরণের প্রস্তুতির শেষ পর্যায়ে রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।