ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

১৮ কোটি টাকার উন্নয়নকাজ হচ্ছে পূর্ব বাকলিয়ায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
১৮ কোটি টাকার উন্নয়নকাজ হচ্ছে পূর্ব বাকলিয়ায় পূর্ব বাকলিয়ায় উন্নয়নকাজের ফলক উন্মোচন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: পূর্ব বাকলিয়া সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়ের শিক্ষাভবনসহ ১৮ নম্বর ওয়ার্ডে ১৭ কোটি ৮৮ লাখ ৮০ হাজার টাকার উন্নয়নকাজের ফলক উন্মোচন করেছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

রোববার (১৮ মার্চ) ফলক উন্মোচন হওয়া কাজের মধ্যে রয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের অধীন ফ্যাসিলিটি বিভাগের অর্থায়নে পূর্ব বাকলিয়া সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয় ভবন এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) আওতাধীন বন্যা ও জলাবদ্ধতায় ক্ষতিগ্রস্ত রাস্তাগুলোর উন্নয়ন এবং নালা, প্রতিরোধ দেয়াল, ব্রিজ ও কালভার্ট নির্মাণ-পুননির্মাণ প্রকল্পের অধীনে মোহাম্মদ শরিফ সড়ক, আবদুল আজিজ সড়ক এবং মিয়াখান সড়কের উন্নয়ন লট-১, জেবল হোসেন সড়ক এবং ওয়াজের পাড়া সড়কের উন্নয়ন লট-২ এবং আজিম সড়ক, আবদুল গফুর সড়ক এবং চানগাজী সড়কের উন্নয়ন লট-৩।  

এ উপলক্ষে বজ্রঘোনার ওয়ায়েজ খাতুন সিটি করপোরেশন মাতৃসদন ও দাতব্য চিকিৎসালয় চত্বরে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথি ছিলেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সভাপতিত্ব করেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আহমদ ইলিয়াছ।

মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, ওয়ার্ড কাউন্সিলর হারুন উর রশিদ, চসিকের জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম, নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, সহকারী প্রকৌশলী রিফাত উল কবির, উপ সহকারী প্রকৌশলী মো. আরিফুর রহমান,  ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি মোহাম্মদ ইয়াকুব, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ সেকান্দর, মো. শাহজাহান, নুরুছাফা, বেলাল হোসেন, তসলিম উদ্দিন, জসিম উদ্দিন, মোহাম্মদ মুছা, মো. মুনসুর, লোকমান, মহিউদ্দিন প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, চলতি অর্থবছরে পূর্ব বাকলিয়া ওয়ার্ডে এডিপি ও রাজস্ব খাত থেকে ৩২টি প্রকল্পের অধীনে ৩৩ কোটি ৫৯ লাখ ৯৫ হাজার টাকার উন্নয়নকাজ চলমান আছে।

তিনি বলেন, তার মেয়াদের মধ্যেই নগরীর অলিগলিসহ সব  রাস্তা পাকা করাসহ নগরীকে আলোকিত, পরিবেশবান্ধব বিশ্বমানের নগর হিসেবে গড়ে তোলা হবে। জননেত্রী শেখ হাসিনার সরকারের প্রকল্প সহযোগিতায় চট্টগ্রামে উন্নয়নের মহাযজ্ঞ চলছে।

তিনি আশা করেন তার মেয়াদের মধ্যেই নগরবাসীর কাঙ্ক্ষিত সেবা শতভাগ মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়া সম্ভব হবে।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।