ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দলীয় শৃঙ্খলা ভঙ্গ: বিএনপি নেতা আজমকে শোকজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
দলীয় শৃঙ্খলা ভঙ্গ: বিএনপি নেতা আজমকে শোকজ দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বিএনপি নেতা আজমকে শোকজ

চট্টগ্রাম: সরকারি দলের সঙ্গে যোগসাজশ ও দলীয় শৃ্ঙ্খলা ভঙ্গের অভিযোগে নগরীর চান্দগাঁও থানা বিএনপির সভাপতি মো.আজমকে কারণ দর্শাও নোটিশ দেওয়া হয়েছে। আজম চট্টগ্রাম সিটি করপোরেশনের ৫ নম্বর মোহরা ওয়ার্ডের কাউন্সিলর।

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী রোববার এ নোটিশ দেন। চিঠিতে তার বিরুদ্ধে ওঠা অভিযোগের কারণ দর্শিয়ে আগামী তিন দিনের মধ্যে দলের মহাসচিব বরাবর চিঠি দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, শনিবার (১৭ মার্চ) চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালামের সঙ্গে একটি রাজনৈতিক অনুষ্ঠানে যোগ দেন আজম। ওই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

এতে বিএনপি নেতাকর্মীরা তীব্র সমালোচনা করেন। শেষ পর্যন্ত বিষয়টি অভিযোগ আকারে কেন্দ্রিয় নেতাদের কাছে যায়। এতে তাতক্ষণিক ব্যবস্থা হিসেবে কারণ দর্শাও নোটি দেওয়া হয়।

চিঠিতে উল্লেখ করা হয়েছে,‘আওয়ামী লীগের সঙ্গে যোগসাজশের মাধ্যমে দলীয় শৃঙ্খলা পরিপন্থি লিপ্ত থাকার প্রমাণ রয়েছে কেন্দ্রের কাছে। তাই আপনার বিরুদ্ধে কেন সাংগঠনিক শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না। ’

ঘটনার সত্যতা স্বীকার করে বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বাংলানিউজকে বলেন, বিষয়টি আমাকে অবহিত করা হয়েছে। তিন দিনের মধ্যে সন্তোষজনক জবাব দিতে না পারলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

জানতে চাইলে মো.আজম বাংলানিউজকে বলেন, আসলে আমি স্থানীয় জনপ্রতিনিধি হিসেবে সিডিএ বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে গিয়েছিলাম। কাউন্সিলর হিসেবে আমি সব স্কুলের পরিচালনা কমিটির সদস্য তাই প্রধান শিক্ষক দাওয়া দিয়েছিল। কিন্তু বঙ্গবন্ধুর জন্মদিন পালনের বিষয়টি আমি জানতাম না। দাওয়াত কার্ডে লেখা ছিল ষষ্ঠ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

তিনি বলেন,‘আমি যেহেতু একটি রাজনৈতিক দলের সঙ্গে জড়িত। সেহেতু অন্য কোন রাজনৈতিক দলের অনুষ্ঠানে যাওয়ার কথা নয়। ’

বাংলাদেশ সময়: ১৬৩৫ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।