ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২২ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

চট্টগ্রাম: সারাদেশের মত চট্টগ্রামেও কোটা সংস্কারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। রোববার(১৮ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে ষোলশহর দুই নম্বর গেইট এলাকায় বিক্ষোভ মিছিল করে বিভিন্ন কলেজ ও ইউনিভার্সিটির পাঁচ শতাধিক শিক্ষার্থী।

কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে কোটা সংস্কার পরিষদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা এ বিক্ষোভের ডাক দেয়।  তারা নগরীর দুই নম্বর গেট থেকে মিছিল নিয়ে ষোলশহর পর্যন্ত যায়।

এসময় সংক্ষিপ্ত সমাবেশও করেন তারা।

তাদের হাতে বিভিন্ন প্লেকার্ডে দাবিগুলো তুলে ধরেন।

১০ শতাংশের বেশি কোটা না থাকা, নিয়োগে কাট মার্ক নিশ্চিত করা ও ঢাকায় আন্দোলনকারীদের উপর মিথ্যা মামলা প্রত্যাহার করা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কোটা সংস্কার আন্দোলনের সমন্বয়ক মো. আরজু বাংলানিউজকে বলেন, অামরা অনেক অাগে থেকে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে অাসছি। সর্বশেষ ঢাকায় অান্দোলনকরা শিক্ষার্থীদের উপর পুলিশ হামলা চালিয়েছে, মামলা দিয়েছে। এ ঘটনায় অামরা তীব্র নিন্দা জানাই।

তিনি বলেন, মাত্র ৪৪ শতাংশ মেধা কোটা অাছে। বাকি ৫৬ শতাংশ কোটা থাকায় সাধারণ চাকরি-প্রত্যাশীরা বৈষম্যের স্বীকার হচ্ছেন। এরপরও বিভিন্ন সময় কোটায় বিশেষ নিয়োগ দেওয়া হচ্ছে। তাই ঢাকার সাথে সমন্বয় করে আমরা আন্দোলন চালিয়ে যাচ্ছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, মার্চ ১৮,২০১৮

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।