ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বন্দরে ২ জাহাজে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
বন্দরে ২ জাহাজে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি

চট্টগ্রাম: নিউমুরিং কন্টেইনার টার্মিনালের (এনসিটি) জেটিতে কন্টেইনারবাহী বিদেশি দুটি জাহাজের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ। কমিটিকে দ্রুত সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

চট্টগ্রাম বন্দরের সচিব ওমর ফারুক বাংলানিউজকে জানান, শুক্রবার সকালে পানামার পতাকাবাহী একটি জাহাজের ধাক্কায় এসসিটি ৫ নম্বর জেটিতে থাকা আরেকটি জাহাজ থেকে পণ্যবাহী একটি কন্টেইনার নদীতে পড়ে যায়। ক্ষতিগ্রস্ত হয় আরও তিনটি কন্টেইনার।

ঘটনার দুই ঘণ্টা পর নদীতে পড়ে যাওয়া কন্টেইনারটি উদ্ধার হয়েছে জানিয়ে তিনি বলেন, ক্ষয়ক্ষতি নির্ধারণে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে দ্রততম সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বন্দর সূত্রে জানা গেছে, পানামার পতাকাবাহী চীনের কসকো শিপিং স্পেশালাইজড ক্যারিয়ার কোম্পানির জাহাজ ‘এমভি শিং ফু সং’ গত শুক্রবার সকালে বন্দর জেটি ছেড়ে মোংলা বন্দরে উদ্দেশে রওয়ানা দেয়। বন্দরের চার নম্বর জেটি থেকে সাগরের দিকে যাওয়ার সময় শিং ফু সং জাহাজটি জেটিতে থাকা ‘এমভি মেরিন দিয়া’ নামে কনটেইনার জাহাজটিকে ধাক্কা দেয়। এতে এমভি মেরিন থেকে একটি কনটেইনার নদীতে পড়ে যায়। তিনটি কনটেইনার ক্ষতিগ্রস্ত হয়।

বাংলাদেশ সময়: ২২২৩ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad