ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গবন্ধুর আদর্শ চিরকাল বেঁচে থাকবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
বঙ্গবন্ধুর আদর্শ চিরকাল বেঁচে থাকবে বঙ্গবন্ধুর আদর্শ চিরকাল বেঁচে থাকবে

চট্টগ্রাম: জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্ম ও আদর্শ আমাদের মাঝে চিরকাল বেঁচে থাকবে উল্লেখ করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার উপদেষ্টামণ্ডলীর সদস্য ও খুলশী ক্লাবের সভাপতি নিয়াজ মোর্শেদ এলিট বলেছেন, ‘বঙ্গবন্ধু আমাদের চিরন্তন প্রেরণার উৎস।’

শনিবার (১৭ মার্চ) সকালে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলা আয়োজিত মহান স্বাধীনতার স্থপতি, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী, জাতীয় শিশু দিবস উপলক্ষে শিশু সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নগরীর জেলা শিশু একাডেমি মিলনায়তনে নিয়াজ মোর্শেদ এলিট আরও বলেন, ‘বঙ্গবন্ধু কেবল বাঙালি জাতির নন; বিশ্বে নির্যাতিত, নিপীড়িত ও শোষিত মানুষের স্বাধীনতার প্রতীক এবং মুক্তির দূত।

আমাদের পরম সৌভাগ্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো একজন কালজয়ী নেতাকে পেয়েছি। বাংলাদেশের ইতিহাসের যুগ সন্ধিক্ষণে তাঁর অনন্য নেতৃত্ব আমাদের মুক্তির সংগ্রামের বিজয় এনে দিয়েছিল।
আজ তাঁর জন্মবার্ষিকীর অমর স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা জানাই। যতদিন বাংলাদেশ বেঁচে থাকবে, ততদিন বঙ্গবন্ধুও এদেশের মানুষের হৃদয়ে চির ভাস্কর হয়ে থাকবেন। ’

সংস্কৃতিকর্মী তানভীরুল ইসলাম নাহিদের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব দেওয়ান মাকসুদ আহমেদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক খোরশেদ আলম, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল বশর, মহিউদ্দিন মঈনুল আলম, শিশু একাডেমীর কর্মকর্তা আবদুল খালেক, সংস্কৃতিকর্মী রবিন আহমেদ, কবি সজল দাশ, শুভ্রা সেন গুপ্তা, মিঠুন চক্রবর্তী, পীযুষ কান্তি সরকার, বিপ্লব চৌধুরী, বাবলু দাশ, রবি শংকর, কৃষ্ণা দাশ প্রমুখ।

এর আগে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫’র ১৫ আগস্ট, ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধে এবং বায়ান্নের ভাষা আন্দোলনের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা ও আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।  

এছাড়াও জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সদস্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও শেখ রেহেনার দীর্ঘায়ু কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা মাহবুবুর রহমান।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, মার্চ, ১৭, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।