ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

গণসঙ্গীত উদীচীর সংগ্রামের প্রধান হাতিয়ার: মুশতারী শফী

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৩ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
গণসঙ্গীত উদীচীর সংগ্রামের প্রধান হাতিয়ার: মুশতারী শফী বক্তব্য দেন শহীদজায়া বেগম মুশতারী শফী

চট্টগ্রাম: ‘ঐক্যের সুরে বাঁধো সাম্যের গান’ স্লোগানে চট্টগ্রামে উদীচীর বিভাগীয় গণসঙ্গীত প্রতিযোগিতা ও সত্যেন সেন গণসঙ্গীত উৎসব অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ মার্চ) সকালে নগরীর এনায়েতবাজার মহিলা কলেজ প্রাঙ্গণে উৎসবের উদ্বোধন করেন উদীচী চট্টগ্রাম জেলা সংসদের সভাপতি শহীদজায়া বেগম মুশতারী শফী।

তিনি বলেন, সাংস্কৃতিক বিকাশ ও নবজাগরণের মূলভিত্তি লোকসংস্কৃতি চর্চায়, শিক্ষা সংস্কৃতির বাণিজ্যিকীকরণের বিরুদ্ধে সংস্কৃতির সৃজনশীল বিকাশ ও ইতিহাস ঐতিহ্যের সংরক্ষণে উদীচী নিরন্তর প্রচেষ্টা অব্যাহত রেখেছে।

শিল্পকলার বিভিন্ন মাধ্যমের মধ্য দিয়ে উদীচী তার বহুমাত্রিক সংগ্রাম অব্যাহত রাখলেও গণসঙ্গীতই উদীচীর সংগ্রামের প্রধান হাতিয়ার। উদীচী গণসঙ্গীতের চর্চাকে আরও বিকশিত এবং শক্তিশালী করতে নিরন্তর প্রচেষ্টা অব্যাহত রাখবে।

উদীচী চট্টগ্রাম জেলা সংসদের সাধারণ সম্পাদক অধ্যাপিকা শীলা দাশগুপ্তার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন উদীচীর বিভাগীয় কমিটির আহ্বায়ক ও কেন্দ্রীয় সহ সভাপতি ডা. চন্দন দাশ, বিভাগীয় সদস্যসচিব ও কুমিল্লা জেলা সংসদের সাধারণ সম্পাদক শেখ ফরিদ আহমেদ, চাঁদপুর জেলা উদীচীর সাধারণ সম্পাদক জহিরউদ্দিন বাবর, কেন্দ্রীয় সদস্য ও চট্টগ্রামের সহ সভাপতি সুনীল ধর এবং ব্রাহ্মণবাড়িয়া উদীচীর সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম স্বপন।

একক ও দলীয় গণসঙ্গীত প্রতিযোগিতায় বিচারক ছিলেন শিল্পী নন্দিতা নন্দী, মৃণালিনী চক্রবর্তী, মালবিকা দাশ, অশোক সেনগুপ্ত, কেশব জিপসি, গার্গি সেন, সোমা রায়, গোপা দাশগুপ্তা ও কান্তা দে।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের পুরস্কার ও সনদ বিতরণ করা হয়। প্রতিযোগিতায় চূড়ান্তভাবে বিজয়ীরা আগামী ২৮, ২৯ ও ৩০ মার্চ ঢাকায় জাতীয় প্রতিযোগিতায় অংশ নেবে।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।