ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কুতুবদিয়ায় রেডিও স্টেশনের ভিত্তি দিলেন নৌমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
কুতুবদিয়ায় রেডিও স্টেশনের ভিত্তি দিলেন নৌমন্ত্রী লাইটহাউস আধুনিকায়ন ও কোস্টাল রেডিও স্টেশনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে নৌমন্ত্রীসহ অতিথিরা

চট্টগ্রাম: কক্সবাজারের কুতুবদিয়ায় জিএমডিএসএস এবং ইন্টিগ্রেটেড মেরিটাইম নেভিগেশন সিস্টেম স্থাপন প্রকল্পের অধীনে বিদ্যমান লাইটহাউস আধুনিকায়ন ও কোস্টাল রেডিও স্টেশনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান।

শুক্রবার (১৬ মার্চ) দুপুরে মন্ত্রী আনুষ্ঠানিকভাবে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, এমএ লতিফ প্রমুখ।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীকে জয়ী করার আহ্বান জানিয়ে নৌমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। কুতুবদিয়ায় ঐতিহ্যবাহী বাতিঘরটি আধুনিকায়নের উদ্যোগ নিয়েছেন তিনি।

এখানে এলএনজি টার্মিনাল হবে। আধুনিক পর্যটন কেন্দ্র হবে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মিথ্যাবাদী আখ্যা দিয়ে নৌমন্ত্রী বলেন, তার জন্ম তারিখ পাঁচটি। একজন মানুষের পাঁচটি জন্ম তারিখ হয় না। তারা যখন ক্ষমতায় ছিল তখন দেশে লুটপাটের স্বর্গরাজ্য ছিল। এতিমদের টাকা মেরে দিয়েছিল। আদালত তাদের সাজা দিয়েছেন। আর শেখ হাসিনার সরকার ক্ষমতায় এলে দেশে উন্নয়ন ও সমৃদ্ধির দুয়ার খুলে দেন। যে চট্টগ্রাম বন্দরে সাড়ে তিন হাজার টাকা এফডিআর ছিল তা এখন সাড়ে ১১ হাজার কোটি টাকায় উন্নীত হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমোডর জুলফিকার আজিজ, জেসিআই চিটাগাংয়ের প্রতিষ্ঠাতা সভাপতি নিয়াজ মোর্শেদ এলিট, বর্তমান সভাপতি গিয়াস ফয়সাল প্রমুখ।  

সকালে বাংলাদেশ নৌবাহিনীর একটি জাহাজে করে মন্ত্রী ও অতিথিরা কুতুবদিয়া পৌঁছেন।

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮

এআর/টিসি

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।