[x]
[x]
ঢাকা, রবিবার, ১ আশ্বিন ১৪২৫, ১৬ সেপ্টেম্বর ২০১৮
bangla news

দেশপ্রেমিক নাগরিক গড়তে শিক্ষকদের দায়িত্ব নিতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১৩ ১২:৪০:১৭ পিএম
বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: দেশপ্রেমিক নাগরিক গড়ার জন্য শিক্ষকদের দায়িত্ব নেওয়ার আহ্বান জানিয়ে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীরা নীতি-নৈতিকতা ও মূল্যবোধ সম্পন্ন সুনাগরিক হিসেবে গড়ে উঠলে দেশ জাতির উন্নয়ন ও সমৃদ্ধি আরও দ্রুততর হবে।

মঙ্গলবার (১৩ মার্চ)  বিকেলে কদম মোবারক সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

করপোরেশনের নিজস্ব অর্থায়নে ৩ কোটি ১৫ লাখ ৬১ হাজার ১৮১ টাকা ব্যয়ে ভবনটি নির্মাণ করা হয়। ২ হাজার ৮৮০ বর্গফুট এলাকার নিচতলায় অ্যাসেম্বলি হল, প্রথম থেকে পঞ্চম তলা পর্যন্ত ১৪টি শ্রেণিকক্ষ, প্রধান শিক্ষক ও শ্রেণি শিক্ষকের দপ্তর, লাইব্রেরি ও স্টোর-রুমসহ ১৮টি কক্ষ রয়েছে।

বিদ্যালয়ের অ্যাসেম্বলি হলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ আবদুল গফুরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেয়র।

বিশেষ অতিথি ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, শিক্ষা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি নাজমুল হক ডিউক, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমদ, প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন, কাউন্সিলর জহর লাল হাজারী, স্কুল পরিচালনা কমিটির সদস্য এএ মোহাম্মদ সাহাব উদ্দিন, সদস্য শেখ মুজিবুর রহমান বাবুল ও থানা শিক্ষা কর্মকর্তা শর্মিষ্ঠা মজুমদার।

প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, ব্যবসায়ী সাহাবউদ্দিন,  চসিকের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. রফিকুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু ছালেহ, মুনিরুল হুদা, নির্বাহী প্রকৌশলী মো. ফরহাদুল আলম, সহকারী প্রকৌশলী গোলাম আফজল মহিউদ্দিন, উপ সহকারী প্রকৌশলী মানষ কুমার চৌধুরী ও ভবনের ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স লাইস এন্টারপ্রাইজের স্বত্বাধিকারীও উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষাবান্ধব সরকার। এ সরকার আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে উপবৃত্তি, বিণামুল্যে বই বিতরণসহ নানামুখী প্রণোদনা দিয়ে যাচ্ছে। এর পাশাপাশি চসিক শিক্ষা ও স্বাস্থ্যখাতে বছরে ৫৬ কোটি টাকা ভর্তুকি দিয়ে শিক্ষাসেবা দিয়ে যাচ্ছে। যা বাংলাদেশের ইতিহাসে বিরল দৃষ্টান্ত।

মেয়র বলেন, চসিক পরিচালিত জরাজীর্ণ বিদ্যালয় ভবনগুলো ভেঙে নতুন নতুন ভবন নির্মাণ করে শিক্ষা বিস্তারে অবদান রাখছে। 

বাংলাদেশ সময়: ২২৩৫ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৮ 

এআর/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa