[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৫, ১৪ জুন ২০১৮

bangla news

বঙ্গবন্ধুর জন্মদিনে সাংস্কৃতিক-চিত্রাঙ্কন প্রতিযোগিতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১৩ ১০:০৬:০০ পিএম
জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান

চট্টগ্রাম: জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আমরা ক’জন মুজিব সেনা নগর শাখার উদ্যোগে দুই দিনব্যাপি সাহিত্য, সাংস্কৃতিক ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। নগরীর সিটি করপোরেশন মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ ও মুসলিম ইনস্টিটিউটে বিভিন্ন ক্যাটাগরিতে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে মিডিয়া পার্টনার হিসেবে থাকবে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম এবং রেডিও টুডে।

শুক্রবার (১৬ মার্চ) সকালে নগরীর সিটি করপোরেশন মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজে ক শাখা (দ্বিতীয়-চতুর্থ শ্রেণি) ও খ শাখার (পঞ্চম-সপ্তম শ্রেণি) দেশাত্মবোধক, রবীন্দ্র, নজরুল সংগীত এবং আবৃত্তি প্রতিযোগিতা। আবৃত্তি প্রতিযোগিতায় ক শাখার জন্য রবীন্দ্রনাথ ঠাকুরের ‘আমাদের ছোট নদী’ এবং খ শাখার জন্য আহসান হাবিরের ‘স্বদেশ’ কবিতাটি নির্ধারণ করা হয়েছে।

শনিবার (১৭ মার্চ) সকালে নগরীর মুসলিম ইনস্টিটিউটে ক শাখা (কেজি-চতুর্থ শ্রেণি) ও খ শাখার (পঞ্চম-অষ্টম শ্রেণি) সাধারণ নৃত্য ও লোক নৃত্য প্রতিযোগিতা। একইদিন বিকেলে ক শাখার (প্লে-প্রথম শ্রেণি) স্বরবর্ণ ও ব্যঞ্জনবর্ণের ওপর সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা, খ শাখার (দ্বিতীয়-পঞ্চম শ্রেণি) জাতীয় সংগীত (৮ লাইন) প্রতিযোগিতা ও গ শাখার (ষষ্ঠ-দশম শ্রেণি) রণসংগীত (১২ লাইন) প্রতিযোগিতা এবং ক শাখার (প্লে-প্রথম শ্রেণি) ইচ্ছেমত চিত্রাঙ্কন প্রতিযোগিতা, খ শাখার (দ্বিতীয়-পঞ্চম শ্রেণি) গ্রাম বাংলা ও গ শাখার (ষষ্ঠ-দশম শ্রেণি) বঙ্গবন্ধু ও বাংলাদেশ নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

আমরা ক’জন মুজিব সেনা নগর শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ বোখারী আজম জানান, একজন প্রতিযোগি সর্বোচ্চ ৩টি বিষয়ে অংশগ্রহণ করতে পারবে। প্রতিযোগিদের প্রতিটি বিষয়ে বিশ টাকা মূল্যে আলাদা ফরম সংগ্রহ করতে হবে। প্রতিযোগিতায় আবেদনের শেষ তারিখ ১৫ মার্চ।

অংশগ্রহণে ইচ্ছুক প্রতিযোগিরা নগরীর শরীফা আর্ট স্কুলের সকল শাখা, মেহেদীবাগের চট্রলকুড়ীঁ, স্পেশাল আর্ট ক্লাস, চেরাগি মোড়ের বুকমার্ক, সদরঘাটের প্রীতি অংকনালয়, পাথরঘাটার বর্ণালী, চট্টগ্রাম শিশু একাডেমি (ইসমাইল ভাই), জেলা শিল্পকলা একাডেমি (শফির দোকান), নিউমার্কেট মোড়ের স্বাদ ও সিনেমা প্যালেসে আর্য সংগীত কার্যালয়ে প্রতিযোগিতার ফরম পাওয়া যাবে এবং জমা দিতে পারবেন।

বাংলাদেশ সময়: ২২০৮ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa