[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৯ আষাঢ় ১৪২৫, ২২ জুন ২০১৮

bangla news

গণতান্ত্রিক পরিবেশে নির্বাচন দিতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০৮ ৯:১০:৩৭ পিএম
খালেদা জিয়ার মুক্তির দাবিতে অবস্থান কর্মসূচি পালন করে নগর বিএনপি, ছবি: উজ্জ্বল ধর, বাংলানিউজ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে অবস্থান কর্মসূচি পালন করে নগর বিএনপি, ছবি: উজ্জ্বল ধর, বাংলানিউজ

চট্টগ্রাম: বিএনপি নেতাকর্মীদের সব মামলা প্রত্যাহার ও গণতান্ত্রিক পরিবেশে নির্বাচন দেওয়ার দাবি জানিয়ে বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, সেই নির্বাচনে বিএনপিসহ সব রাজনৈতিক দল অংশগ্রহণ করবে।

বর্তমান সরকারকে ‘অনির্বাচিত’ আখ্যায়িত করে তিনি বলেন, তাদের অধীনে কোন নির্বাচন হতে পারে না। তাই বেগম জিয়াকে মুক্তি দিয়ে বর্তমান সংসদ ভেঙ্গে সব রাজনৈতিক দলের জন্য সমান সুযোগ সৃষ্টি করতে হবে।

বৃহস্পতিবার সকালে নাসিমন ভবনের সামনে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে নগর বিএনপি আয়োজিত অবস্থান কর্মসূচিতে প্রধান আিতথির বক্তব্যে এসব কথা বলেন। কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে এ অবস্থান কর্মসূচি পালন করে নগর বিএনপি।

শামীম বলেন, বাংলাদেশে গণতন্ত্র আজ প্রায় মৃত। বিএনপি যে শান্তিপূর্ণ আন্দোলন করছে তা শুধু বেগম জিয়ার মুক্তির নয়, এ আন্দোলন গণতন্ত্র পুনঃরুদ্ধার, মানুষের মুক্তি এবং দেশকে ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের হাত থেকে মুক্তির জন্য।

নগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু সুফিয়ান সভাপতির বক্তব্যে বলেন, বিভিন্ন কলাকৌশল করে বেগম জিয়ার মুক্তি বিলম্বিত করছে সরকার। সম্পূর্ণ মিথ্যা মামলায় তাকে আটকিয়ে রাখা হয়েছে। সাংবিধানিকভাবে তার যে আইনি অধিকার তা থেকে বঞ্চিত করা হচ্ছে।

বেগম খালেদা জিয়াকে বন্দি রেখে আরেকটি প্রহসনের নির্বাচনের স্বপ্ন দেখেছে সরকার। কিন্তু তাদের সেই স্বপ্ন কখনো পূরণ হতে দিবে না মুক্তিকামি জনগণ।

বিএনপির যুগ্ম মহাসচিব লায়ন আসলাম চৌধুরী এবং চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি দাবি জানান তিনি।

নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, মিথ্যা মামলায় খালেদা জিয়াকে সাজা দিয়ে কারাগারে রেখেছে সরকার। এখন তার জামিনও বিলম্বিত করানো হচ্ছে। বেগম জিয়ার জামিন বিলম্বিত করে সরকার বিএনপিকে সংঘাতময় রাজনীতির দিকে ঠেলে দিতে চাইছে। কিন্তু বিএনপি সংঘাতের রাজনীতিতে বিশ্বাস করে না বলেই নিয়মতান্ত্রিক আন্দোলন করে যাচ্ছে।

বক্কর বলেন, বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখেও ভয় কাটেনি, এখন বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিকেও ভয় পাচ্ছে। বেগম খালেদা জিয়াকে বন্দি করা মানেই দেশের গণতন্ত্রকে বন্দি করে রাখা।

এসময় অন্যান্যদের চট্টগ্রাম নগর বিএনপির সহসভাপতি এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, মো. আলী, হারুন জামান, সৈয়দ আহমদ, মাহবুব আলম, কামাল উদ্দিন কন্ট্রক্টর, অধ্যাপক নুরুল আালম রাজু, এস এম আবুল ফয়েজ, এম এ হান্নান, যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, কাজী বেলাল উদ্দিন, মো. শাহ আলম, ইসকান্দর মির্জা, আর. ইউ. চৌধুরী শাহিন, ইয়াছিন চৌধুরী লিটন, আাবদুল মান্নান, আহমেদুল আলম চৌধুরী রাসেল, জাহাঙ্গির আলম দুলাল, মনজুর আলম মঞ্জু, আনোয়ার হোসেন লিপু, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২১১০ঘণ্টা, মার্চ ০৮, ২০১৮

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa