ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৪৮ লাখ টাকায় ৬টি জেব্রা আসছে মঙ্গলবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, মার্চ ২, ২০১৮
৪৮ লাখ টাকায় ৬টি জেব্রা আসছে মঙ্গলবার দক্ষিণ আফ্রিকা থেকে ৪৮ লাখ টাকায় চট্টগ্রাম চিড়িয়াখানার জন্য আমদানি করা হচ্ছে ৬টি জেব্রা। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: দক্ষিণ আফ্রিকা থেকে ৪৮ লাখ টাকায় আমদানি করা হয়েছে ছয়টি জেব্রা। মঙ্গলবার (৬ মার্চ) চট্টগ্রাম চিড়িয়াখানায় এসব জেব্রা পৌঁছাবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির নির্বাহী কমিটির সদস্যসচিব ও সিনিয়র সহকারী কমিশনার মোহাম্মদ রুহুল আমীন।

শুক্রবার (০২ মার্চ) সন্ধ্যায় তিনি বাংলানিউজকে জানান, চট্টগ্রাম জেলা প্রশাসন পরিচালিত ফয়’স লেকের এ চিড়িয়াখানার অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি নতুন নতুন প্রাণী সংগ্রহের উদ্যোগের অংশ হিসেবে জেব্রা আমদানি করা হচ্ছে। এর আগে একই দেশ থেকে দুটি রয়েল বেঙ্গল টাইগার আমদানি করা হয়েছিল।

যেগুলো চিড়িয়াখানার পরিবেশের সঙ্গে মানিয়ে গেছে। বর্তমানে তারা সুস্থ-সবল রয়েছে।

রুহুল আমীন জানান, সোমবার (০৫ মার্চ) জেব্রাগুলো ফ্যালকন ট্রেডার্সের মাধ্যমে ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। মঙ্গলবার বেলা ১১টা নাগাদ সড়কপথে সেগুলো চট্টগ্রাম চিড়িয়াখানায় আনা হবে। জেলা প্রশাসক জেব্রাগুলো আনুষ্ঠানিকভাবে গ্রহণ করবেন। আমদানি করা জেব্রার মধ্যে চারটি পুরুষ ও দুটি স্ত্রী। এ গুলোর আমদানির অর্থ চিড়িয়াখানার টিকেট বিক্রির টাকা থেকে পরিশোধ করা হচ্ছে।

তিনি জানান, বাঘ আমদানি, চিড়িয়াখানার নানামুখী উন্নয়নযজ্ঞের কারণে বর্তমানে বিপুলসংখ্যক দর্শক চিড়িয়াখানায় আসছেন। ছুটির দিনগুলোতে ভিড় থাকে উপচেপড়া। যাদের বেশিরভাগই শিশু-কিশোর, ছাত্রছাত্রী। বর্তমানে জনপ্রতি টিকেটের মূল্য নির্ধারিত আছে ৩০ টাকা।  

বাঘের পর জেব্রা আমদানি চট্টগ্রাম চিড়িয়াখানায় 

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, মার্চ ০২, ২০১৮

এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।