ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তারুণ্যের উচ্ছ্বাসের সম্মাননা পাচ্ছেন জয়ন্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
তারুণ্যের উচ্ছ্বাসের সম্মাননা পাচ্ছেন জয়ন্ত তারুণ্যের উচ্ছ্বাসের সম্মাননা পাচ্ছেন জয়ন্ত চট্টোপাধ্যায়

চট্টগ্রাম: আবৃত্তি সংগঠন ‘তারুণ্যের উচ্ছ্বাস’ প্রবর্তিত গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা-২০১৮ পাচ্ছেন দেশের প্রথিতযশা আবৃত্তিশিল্পী ও অভিনেতা জয়ন্ত চট্টোপাধ্যায়। ২ মার্চ (শুক্রবার) বিকেলে গোলাম মুস্তাফার জন্মদিনে নগরীর জেলা শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে এ সম্মাননা পদক তুলে দেওয়া হবে।

 

সংগঠনটির আয়োজনে সম্মাননা প্রদান অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বরেণ্য নাট্যজন মামুনুর রশীদ, চট্টগ্রামস্থ ভারতীয় সহকারী হাই কমিশনার অনিন্দ ব্যনার্জী, গোলাম মোস্তাফার তনয়া অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা, অভিনেতা আফজাল হোসেন এবং বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের জিএম মনোজ সেনগুপ্ত।

ভারতীয় সহকারী হাই কমিশনের সহযোগিতায় সম্মাননা প্রদান অনুষ্ঠানে দলীয় সংগীত পরিবেশন করবেন সঙ্গীততীর্থ এবং দলীয় নৃত্যে ওড়িষি অ্যান্ড ট্যাগোর ডান্স মুভমেন্ট সেন্টারের শিল্পীবৃন্দ।

আবৃত্তি পাঠে অংশ নেবেন আবৃত্তিশিল্পী জয়ন্ত চট্টোপাধ্যায়, সুবর্ণা মুস্তাফা, শ্রাবণী দাশগুপ্তা এবং সেজুঁতি দে। একক সংগীত পরিবেশন করবেন শান্তা গুহ, আল তুষি এবং আনিকা চৌধুরী।

দেশের আবৃত্তি শিল্পের পুরোধা ব্যক্তিত্ব আবৃত্তিশিল্পী ও অভিনেতা গোলাম মুস্তাফার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁর জন্মদিনে ২০১৭ সাল থেকে আবৃত্তি সংগঠন ‘তারুণ্যের উচ্ছ্বাস’ ‘গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা’ প্রবর্তন করে। দেশের সাংস্কৃতিক অঙ্গণে ও আবৃত্তি শিল্পে বিশেষ অবদানের জন্যে প্রতিবছর একজনকে সংগঠনের পক্ষ থেকে এ সম্মাননা প্রদান করা হয়।

২০১৭ সালে এ সম্মাননা গ্রহণ করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।