ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জঙ্গিবাদের বিরুদ্ধে সামাজিক সংগঠনকে ভূমিকা রাখতে হবে

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
জঙ্গিবাদের বিরুদ্ধে সামাজিক সংগঠনকে ভূমিকা রাখতে হবে জঙ্গিবাদের বিরুদ্ধে সামাজিক সংগঠনগুলোকে ভূমিকা রাখতে হবে

চট্টগ্রাম: একটি দেশকে এগিয়ে নিতে সামাজিক সংগঠনের বিকল্প নেই মন্তব্য করে বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি নিয়াজ মোর্শেদ এলিট বলেছেন, সামাজিক সংগঠনগুলোর সৃষ্টিশীল কার্যক্রম শিশু-কিশোরদের মনে ইতিবাচক পরিবর্তন আনে। ফলে তারা অনৈতিক ও অসামাজিক কার্যক্রম থেকে দূরে থাকে।

লায়ন্স ক্লাব অব চিটাগাং প্রভাতির সহযোগিতায় সামাজিক সংগঠন নবচারীর পঞ্চম প্রতিষ্ঠাবর্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। নগরীর আকবর শাহ থানা এলাকায় শুক্রবার সন্ধ্যায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আমি নবচারীর কার্যক্রমের প্রশংসা করে এলিট বলেন, তারা সুবিধা বঞ্চিত শিশু এবং মুক্তিযুদ্ধের ইতিহাস শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে কাজ করে। বিভিন্ন ধরণের প্রতিযোগিতামূলক কার্যক্রমের মাধ্যমে শিশুদের সাংস্কৃতিক বিকাশে সহায়তা করে।

এটি আনন্দের।

সংগঠনের সভাপতি তারেকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চিটাগাং খুলশি ক্লাব লিমিটেডের সহ-সভাপতি রফিক উদ্দিন বাবুল ভূঁইয়া, বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম উত্তর জেলা শাখার সাধারণ সম্পাদক আবুল বশর, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক মোহাম্মদ সালাহ উদ্দিন, লায়ন্স ক্লাব অব চিটাগাং শতাব্দী সাধারণ সম্পাদক লায়ন ইঞ্জিনিয়ার মোহাম্মদ নুরুজ্জামান, আওয়ামী লীগ নেতা হুমায়ুন কবির নয়ন প্রমুখ।

নবচারীর সাধারণ সম্পাদক ইয়াসিনের সঞ্চালনায় অনুষ্ঠানে সমাজিক অবক্ষয় এবং জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতনতামূলক পাপেট শো সকলের নজর কাড়ে। অনুষ্ঠান শেষে বিভিন্ন বিভাগে অংশ নেওয়া প্রতেযোগীদের পুরষ্কার বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৩৪৫ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।