ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে হামলাকারীদের গ্রেফতারে আল্টিমেটাম

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৮
চবিতে হামলাকারীদের গ্রেফতারে আল্টিমেটাম চবিতে সাংবাদিকদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে সিইউজের বিক্ষোভ মিছিল

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিইউজের সহসভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে টিভি ইউনিট প্রধান অনিন্দ্য টিটোর পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন সিইউজের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, বিএফইউজের সহ-সভাপতি শহীদ উল আলম, সিইউজের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, সাবেক সভাপতি মোস্তাক আহম্মেদ, রিয়াজ হায়দার চৌধুরী, বিএফইউজের যুগ্ম সম্পাদক তপন চক্রবর্তী, সাবেক সদস্য মোহাম্মদ ফারুক, সিইউজের সাবেক সহ-সভাপতি নিরুপম দাশগুপ্ত, সিইউজের যুগ্ম সম্পাদক সবুর শুভ, সাবেক যুগ্ম সম্পাদক ম শামসুল ইসলাম, সিইউজের অর্থ সম্পাদক কাশেম শাহ, প্রচার ও প্রকাশনা সস্পাদক আহমেদ কুতুব, নির্বাহী সদস্য উত্তম সেন গুপ্ত, পূর্বদেশ ইউনিট প্রধান রতন কান্তি দেবাশীষ, টিভি ইউনিটের ডেপুটি প্রধান মাসুদুল হক, চট্টগ্রাম টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক লতিফা আনসারী রুনা, চট্টগ্রাম টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন সভাপতি শফিক আহমেদ সাজিব, হামলার শিকার সাংবাদিক আরিফুর রহমান সবুজ, পার্থ প্রতীম বিশ্বাস, চবি সাংবাদিক সমিতির সাবেক সভাপতি হুমায়ুন মাসুদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি আশহাবুর রহমান শোয়েব, চবি সাংবাদিক আব্দুল কাইয়ুম প্রমুখ।

উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক জামাল উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক হাউজিং কো-অপারেটিভ সোসাইটির পরিচালক মহসীন কাজী, চট্টগ্রাম প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক মিন্টু চৌধুরী, সিইউজের সাবেক অর্থ সম্পাদক উজ্জ্বল ধর, জামাল উদ্দিন ইউসুফ, শিব্বির আহমদ রাশেদ, তাজুল ইসলাম, ফখরুল ইসলাম, রতন বড়ুয়া, সোহেল মারমা, রনি দত্ত, আরিফুর রহমান সবুজ, পার্থ প্রতীম বিশ্বাস, মনজুরুল ইসলাম, ইফতেখার উদ্দিন প্রমুখ।

বক্তারা বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি আলমগীর টিপু একজন চিহ্নিত সন্ত্রাসী।

তার নেতৃত্বে সাংবাদিকদের ওপর হামলা হলেও পুলিশ তাকেসহ সন্ত্রাসীদের এখনো গ্রেফতার করেনি। এখন পর্যন্ত সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা কিংবা কোনো ধরনের ব্যবস্থা নেওয়া হয়নি।

আগামী ২৬ ফেব্রুয়ারির মধ্যে সন্ত্রাসীদের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে প্রশাসনিক ও আইনি ব্যবস্থা নেওয়ার আল্টিমেটাম দেওয়া হয়। এর মধ্যে ব্যবস্থা নেওয়া না হলে ২৭ ফেব্রুয়ারি থেকে ভিসির পদত্যাগ, কার্যালয় ঘেরাওসহ এক দফা আন্দোলন করা হবে। রাজনৈতিকভাবে ব্যবস্থা নেওয়া না হলে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের কার্যালয় ঘেরাও করা হবে বলে সমাবেশ থেকে ঘোষণা দেওয়া হয়।

চবি প্রশাসন দায়িত্ব পালনে ব্যর্থতার পরিচয় দিয়েছে

চবিতে টেলিভিশনের গাড়ি ভাঙচুর, সাংবাদিক আহত

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।