ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দোহাজারী পিডিবি শাটলের ইঞ্জিনে আগুন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৮
দোহাজারী পিডিবি শাটলের ইঞ্জিনে আগুন দোহাজারী পিডিবি শাটলের ইঞ্জিনে আগুন, ছবি: সংগৃহিত

চট্টগ্রাম: ফার্নেস তেলবাহী ওয়াগন রেলের ইঞ্জিনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে বোয়ালখালী উপজেলার গোমদণ্ডী রেলওয়ে স্টেশনের বাহির সিগন্যাল এলাকায় এ ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনা ঘটেনি জানিয়ে রেলের লোকো মাস্টার ইসহাক ইকবাল জানান, নগরীর বটতলী থেকে বেলা ১২টায় দোহাজারী পিকিং পাওয়ার প্ল্যান্টের উদ্দেশে ফার্নেস তেলভর্তি ৮টি ওয়াগণ নিয়ে ট্রেনটি ছেড়ে আসে।

কালুরঘাট সেতুর পার হয়ে গোমদণ্ডী রেল স্টেশনে পৌঁছার আগে ইঞ্জিনে আগুন দেখতে পেলে ইঞ্জিন বন্ধ করে তেলবাহী ওয়াগণ থেকে বিচ্যুত করে দেন।


বোয়ালখালী ফায়ার সার্ভিস স্টেশন অফিসার শামীম উজজামান বলেন, ফায়ার স্টেশনের একটি গাড়ি প্রায় ২০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ইঞ্জিনের ডায়নোমা সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়।
তবে তেমন ক্ষয়ক্ষতি হয়নি।

গোমদণ্ডী রেলওয়ে স্টেশন মাস্টার জানান, আগুন নিয়ন্ত্রণের আনার পর ইঞ্জিনের মেরামত করা হয়। এরপর বিকেল ৩ টার দিকে দোহাজারীর উদ্দেশে রেলটি ছেড়ে গেছে।  

এদিকে ছেড়ে যাওয়ার একঘণ্টার মধ্যে ইঞ্জিনে আগুনের ঘটনাকে মেকানিক্যাল বিভাগের গাফিলতি হিসেবে দেখছে সংশ্লিষ্টরা। তাদের মতে লোকো শেডে সঠিক পরিচর্জা করা হলে এ ধরনের ঘটনা ঘটার কথা নয়।  

বাংলাদেশ সময়: ১৯৩০ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৮

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।