ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নিখোঁজের দুই দিন পর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা উদ্ধার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৮
নিখোঁজের দুই দিন পর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা উদ্ধার দুই দিন নিখোঁজ থাকার পর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (মধ্যে)

চট্টগ্রাম: নিখোঁজের দুই দিন পর নগরী থেকে উদ্ধার হয়েছেন বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রতন দে।  

বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল নয়টার দিকে নগরীর অলংকার এলাকার একে খান মোড়ে একটি বাস তাকে নামিয়ে দিলে পুলিশ বোয়ালখালী নিয়ে আসে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকালে নগরীর সিভিল সার্জন অফিসের এক সভায় যাওয়ার জন্য বের হয়েছিলেন ডা. রতন।

এরপর থেকে তার মোবাইল বন্ধ ছিল। তার খোঁজ না পেয়ে ওইদিন সন্ধ্যায় তার স্ত্রী নেলী দে বোয়ালখালী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিমাংশু কুমার দাস রানা জানান, সোমবার সন্ধ্যায় ডা. রতন দে’র স্ত্রী নেলী দে থানায় জিডি করেন। এরপর থেকে পুলিশ আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে উদ্ধার অভিযানে নামে। বোয়ালখালী, রাউজান, রাঙ্গুনিয়া, রাঙামাটিসহ নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। পরবর্তীতে বুধবার ভোরে কুমিল্লা থেকে তিনি রওনা দিয়েছেন জানতে পারলে পুলিশ অলংকার মোড়ে অবস্থান নেয়। তবে এ বিষয়ে ডা. রতন দে প্রাথমিক ভাবে তেমন কিছুই জানাতে পারেননি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

ডা. রতন দে’র স্ত্রী নেলী দে জানান, সোমবার দুপুর ১২টা থেকে তার মোবাইল ফোন বন্ধ ছিল। পরদিন মঙ্গলবার সকাল সাড়ে ছয়টার দিকে ওই মোবাইল থেকে ফোন করে তিন লাখ টাকা চাওয়া হয় এবং তারা একটি বিকাশ নাম্বার দেন। তারা দিনভর কয়েক দফা ফোন করে কথা বলে আবার তা বন্ধ করে দেন। তাদের আমার স্বামীর (রতন) সঙ্গে কথা বলিয়ে দেওয়ার অনুরোধ জানালে তারা তাৎক্ষণিক ১৫ হাজার টাকা দাবি করে। এরপর বিকাশে ৫ হাজার টাকা দেওয়া হলে তারা জানায় তিনি (রতন) আমাদের কাছে নেই। পরবর্তীতে বিকাশ নাম্বারটিও বন্ধ করে দেয়। বুধবার সকালে আমার স্বামী অন্য একজনের মোবাইল থেকে জানান, তিনি কুমিল্লা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। তাকে জীবিত ও সুস্থ অবস্থায় ফিরে পেয়েছি এটাই আমার কাছে বড় পাওয়া।

এদিকে ডা. রতন দে’কে উদ্ধারের সংবাদ পেয়ে তাৎক্ষণিকভাবে ছুটে যান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী।

তিনি বলেন, বুধবার সকালে বোয়ালখালী থানার ওসি আমাকে জানান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে পাওয়া গেছে। তখন আমি লালখান বাজারে গিয়ে তার সঙ্গে সাক্ষাৎ করি। তিনি সুস্থ আছেন।   

বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নিখোঁজ

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।