ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবি প্রশাসন দায়িত্ব পালনে ব্যর্থতার পরিচয় দিয়েছে

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
চবি প্রশাসন দায়িত্ব পালনে ব্যর্থতার পরিচয় দিয়েছে

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রক্টর অফিসে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় গভীর উদ্বেগ জানিয়ে সাংবাদিক নেতারা বলেছেন, উপাচার্যসহ বিশ্ববিদ্যালয় প্রশাসন দায়িত্ব পালনে ব্যর্থতার পরিচয় দিয়েছে। আক্রান্ত সাংবাদিকরা বারবার প্রশাসনের সঙ্গে যোগাযোগ করার পরও প্রশাসন সহায়তা দিতে ব্যর্থ হয়েছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে)  টিভি ইউনিটের সভা থেকে সিইউজে এই কর্মসূচি ঘোষণা করে।

সভায় চবিতে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বেলা ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে বিক্ষোভ মিছিল ও সমাবেশের কর্মসূচি ঘোষণা করা হয়।

সাংবাদিক নেতারা উপাচার্যের ভূমিকায় অসন্তোষ জানিয়ে বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনকেই তদন্ত কমিটি গঠন করে হামলার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে প্রশাসনিক ও আইনগত ব্যবস্থা নিতে হবে।

সভা থেকে হামলার ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারে পুলিশকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানানো হয়।

একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ে অবরোধ আহ্বানকারী ছাত্রলীগ নেতা দাবিদার আলমগীর টিপুসহ যারা সাংবাদিকদের ওপর হামলা করেছে তাদের ছাত্রলীগ থেকে বহিষ্কারসহ কঠোর সাংগঠনিক ব্যবস্থা নিতে চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীনের হস্তক্ষেপ কামনা করেন সাংবাদিক নেতারা।

সিইউজে টিভি ইউনিট প্রধান অনিন্দ্য টিটোর সভাপতিত্বে ডেপুটি ইউনিট প্রধান মাসুদুল হকের সঞ্চালনায় জরুরি সভায় বক্তব্য দেন সিইউজের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, বিএফইউজের সহ-সভাপতি শহীদ উল আলম, সিইউজের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, সাবেক সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, বিএফইউজের যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, সিইউজের অর্থ সম্পাদক কাশেম শাহ, নির্বাহী সদস্য উত্তম সেনগুপ্ত, সিনিয়র সাংবাদিক মুহাম্মদ শামসুল হক, চ্যানেল টোয়েন্টিফোরের আঞ্চলিক সম্পাদক কামাল পারভেজ, সিইউজে সদস্য অনুপম পার্থ, আরিফুর রহমান সবুজ, পার্থ প্রতিম বিশ্বাস, ইফতেখার ফয়সাল, মৃন্ময় বিশ্বাস, টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শফিক আহমেদ সাজীব, সাধারণ সম্পাদক শামসুল আলম বাবু, সাংগঠনিক সম্পাদক বাবুন পাল, দপ্তর সম্পাদক বাসু দেব প্রমুখ।

সভায় ঘটনার বর্ণনা দেন হামলার শিকার সাংবাদিকরা।

সভায় কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দের সমালোচনা করে সাংবাদিক নেতারা ছাত্রলীগকে নিয়ন্ত্রণে রাখতে প্রয়োজনীয় সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান।

পাশাপাশি নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের নাম ব্যবহার করে ক্যাম্পাসে সন্ত্রাসী কার্যক্রম সংঘটনকারী আলমগীর টিপুসহ জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আওয়ামী লীগ নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান সিইউজে নেতারা।

অন্যথায় চট্টগ্রামের সাংবাদিকরা কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা দিতে বাধ্য হবেন বলেও সভায় হুঁশিয়ারি দেওয়া হয়।

চবিতে টেলিভিশনের গাড়ি ভাঙচুর, সাংবাদিক আহত

বাংলাদেশ সময়: ২২১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮

এআর/টিসি

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।