ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নিয়মতান্ত্রিক আন্দোলনেই ফ্যাসিষ্ট সরকারের পতন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
নিয়মতান্ত্রিক আন্দোলনেই ফ্যাসিষ্ট সরকারের পতন বক্তব্য রাখছেন আমীর খসরু মাহমুদ চৌধুরী

চট্টগ্রাম: নিয়মতান্ত্রিক সুশৃঙ্খল আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে খালেদা জিয়াকে মুক্ত করা হবে উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আওয়ামী লীগের গাত্রদাহ হচ্ছে, বিএনপি কেন শান্তিপূর্ণ আন্দোলনে এগিয়ে নিয়ে যাচ্ছে। তাই তাদের নেতারা উসকানিমূলক বক্তব্য দিচ্ছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকালে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে নগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন নগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু সুফিয়ান।

আমীর খসরু বলেন, খালেদা জিয়াকে গ্রেফতারের দিন থেকে আজ পর্যন্ত দেশের মানুষ কেউ নীরবে কেউ সরবে কেঁদেছে। দেশের জনগণ আজ ঐক্যবদ্ধ খালেদা জিয়াকে মুক্ত করতে।

আমরা ধ্বংসের পথে নেই শান্তির পথে। ধ্বংসের পথ হচ্ছে ফ্যাসিষ্ট সরকারের পথ। আমরা লড়ছি গণতন্ত্র ফিরিয়ে আনতে, জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে, স্বাধীন বিচার ব্যবস্থা ফিরিয়ে আনতে।

বিএনপির রাজনীতি জনগণ নির্ভর উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগের রাজনীতি হচ্ছে কিছু দলীয় সরকারি বাহিনীর উপর। তারা এ বাহিনীকে ব্যবহার করে অবৈধভাবে ক্ষমতায় ঠিকে থাকতে চায়। কিন্তু বেশিরভাগ সরকারি বাহিনী দেশের জনগণের সাথে আছে, তাদের সাথে আছে কিছু লুঠেরা, চাঁদাবাজ ও সন্ত্রাসী। তবে তারাও একদিন জনগণের পাশে এসে দাঁড়াবে, তাদের ভুল বুঝতে পারবে।

বিএনপিকে রাস্তায় সভা সমাবেশ করতে দিচ্ছে না অভিযোগ করে খসরু বলেন,  আমরাও দেখবো আওয়ামী লীগকে সভা সমাবেশ করতে অনুমতি দেয় কিনা। যদি দেয় তাহলে বুঝতে হবে একদেশে দু’আইন চলছে। কিন্তু এক দেশে দ’ুআইন চলতে পারে না। সভা সমাবেশ করা মানুষের সাংবিধানিক অধিকার। আসল কথা হচ্ছে, আওয়ামী লীগ শংকিত কারণ জনগণ তাদের সাথে নেই।

বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন, বানোয়াট মামলায় বেগম জিয়ার বিরুদ্ধে সাজা রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আনিত অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন।

বিশেষ অতিথির বক্তব্যে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর বলেন, নিয়মতান্ত্রিক ও শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে সকল ষড়যন্ত্র নস্যাৎ করে বেগম জিয়াকে জালিমের কারাগার থেকে মুক্ত করা হবে।

আবু সুফিয়ান বলেন, আগামী নির্বাচন পুনরায় একতরফা করে একদলীয় দুঃশাসানকে চিরস্থায়ী করাই সরকারে মূল লক্ষ্য। এটা বেগম জিয়াকে জনগণের কাছ থেকে  বিচ্ছিন্ন করার এক হিংসাশ্রয়ী পরিকল্পনা।

সমাবেশে অন্যান্যের মধ্যে নগর বিএনপির সহ-সভাপতি এম এ আজিজ, মো. মিয়া ভোলা, সামশুল আলম, জয়নাল আবেদীন জিয়া, নাজিমুর রহমান, সবুক্তগীন সিদ্দিকী মক্কি, হারুন জামান, সফিকুর রহমান স্বপন, সৈয়দ আহমদ, শোহরাব কোম্পানী, মাহবুবুল আলম, অধ্যাপক নুরুল আলম রাজু, মো. ইকবাল চৌধুরী, এস এম আবুল ফয়েজ, এম এ হান্নান, সিনিয়র যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, কাজী বেলাল উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৫১১ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮

এমইউ/টসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad