ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রক্টরের অব্যাহতির দাবিতে অবরোধের ডাক চবি ছাত্রলীগের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
প্রক্টরের অব্যাহতির দাবিতে অবরোধের ডাক চবি ছাত্রলীগের ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: শাটল ট্রেনের হুইচপাইপ কেটে দেওয়ার পর প্রক্টর মো.আলী আজগর চৌধুরীর অব্যাহতির দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য অবরোধের ডাক দিয়েছে ছাত্রলীগের এক অংশের নেতাকর্মীরা।

মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের হলে অভিযানের সময় ছাত্রলীগের নেতাকর্মীদের মারধর করার তোলা হয়েছে মো.আলী আজগর চৌধুরী বিরুদ্ধে। মঙ্গলবার(২০ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি আলমগীর টিপু।

আলমগীর টিপু বাংলানিউজকে বলেন, ঘুমন্ত ছাত্রদের ওপর হামলার ঘটনায় প্রক্টর আলী আজগর চৌধুরীর সম্পৃক্ততা রয়েছে। তাই তার অব্যাহতি চেয়ে বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য অবরোধের ডাক দিয়েছি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দু'গ্রুপের সংঘর্ষের পর মধ্যরাতে হলে অভিযানের জেরে শাটল ট্রেনের হুইস পাইপ কেটে দেয় ছাত্রলীগ। ফলে সকাল থেকে কোনো শাটল ট্রেন বিশ্ববিদ্যালয় অভিমুখে ছেড়ে যেতে পারেনি। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) ভোরে বিশ্ববিদ্যালয়ের রেল স্টেশনে থাকা শাটল ট্রেনের হুইস পাইপ কেটে দিলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যত অচল হয়ে পড়ে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগের সাবেক সভাপতি  ও সাধারণ সম্পাদক অনুসারীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। এতে পুলিশের এক নায়েকসহ পাঁচজন আহত হন। পরে রাতে উত্তেজনা বিরাজ করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন তিন হলে অভিযান চালিয়ে দু'টি এলজি, রামদা ও পাথরসহ কয়েক বস্তা দেশিয় অস্ত্র উদ্ধার করে।

তবে এই অবরোধে সাবেক সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজনের অনুসারীদের সম্পৃক্ততা নেই বলে জানা গেছে। সুজন বাংলানিউজকে বলেন, এই অবরোধে আমাদের কোনো সম্পৃক্ততা নেই।

চবি শাটলের হুইস পাইপ কেটে দিল ছাত্রলীগ

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।