ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সামাজিক অবক্ষয়ে কিশোররা অপরাধে জড়িয়ে পড়ছে

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
সামাজিক অবক্ষয়ে কিশোররা অপরাধে জড়িয়ে পড়ছে

চট্টগ্রাম: সামাজিক অবক্ষয়ের কারণে কিশোররা অপরাধে জড়িয়ে পড়ছে বলে মন্তব্য করেছেন একুশে পদকপ্রাপ্ত গুণীজন ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. অনুপম সেন।

রোববার (১৮ ফেব্রুয়ারি) আগ্রাবাদের ক্লাসিক ওয়ার্ল্ড কনভেনশন হলে ওমরগণি এমইএস কলেজ ও বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী-৯৯ ব্যাচের সংগঠন এমইএস-৯৯ ফাউন্ডেশনের বার্ষিক বন্ধু সম্মিলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 
অধ্যাপক ড. অনুপম সেন বলেন, প্রযুক্তির ভালো-মন্দ দুটি দিকই আছে।
তবে ভালোটাকে বেছে নিতে হবে। আমরা লক্ষ করছি কিশোররাও অপরাধ কর্মের সাথে জড়িয়ে পড়ছে।
তারা চেকপোস্টে পুলিশের উপর গুলি ছুড়ছে। এর কারণ সামাজিক অবক্ষয় এবং সন্তানদের গতিবিধির ক্ষেত্রে অভিভাবকদের উদাসীনতা। এটা সমাজের জন্য একটি ভয়াবহ নেতিবাচক অশনি সংকেত।
 
তিনি আরও বলেন, সৌভ্রাতৃত্ব ও বন্ধুত্বের সেতুবন্ধন রচনার মাধ্যমেই শিক্ষা প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থীগণ সামাজিক দায়বদ্ধতা পালন করতে পারলে সমাজ আলোকিত হবে। শিক্ষা জীবনের মধুর স্মৃতিগুলো ধারণ করে সামনের দিকে এগিয়ে যেতে হলে আমাদের সন্তানদের সুখময় জীবনের পথ দেখাতে হবে। একটি জ্ঞানভিত্তিক প্রযুক্তি নির্ভর সমাজ বির্নিমাণে নতুন প্রজন্মকে মানুষ সৃষ্টির শিক্ষায় প্রাণিত করতে হবে। কারণ তারাই জাতির মূল্যবান সম্পদ। আমরা প্রত্যেকে প্রত্যেকের সমমর্মী। আত্মকেন্দ্রিকতা স্বার্থপরতাকে প্রশয় দেয়। একারণে আমরা সমাজ বিচ্ছিনতার সংক্রমক ব্যাধিতে আক্রান্ত হই। এই প্রবণতা পরিহার করতে হবে। আশা করি আজকের এই বার্ষিক বন্ধু সম্মিলন এই বার্তাটি সকলের কাছে পৌঁছে দিবে।
 
সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা আইনজীবী সমিতির নব-নির্বাচিত সভাপতি অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, এমইএস কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রেজাউল করিম সিদ্দিকী।
 
এমইএস-৯৯ ফাউন্ডেশনের সভাপতি মুহাম্মদ ওসমান গনির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী হিরনের সঞ্চালনায় সভায় যুবলীগের কেন্দ্রীয় সদস্য জাহাঙ্গীর আলম, কোতোয়ালী থানা আওয়ামী লীগ নেতা হাসান মনসুর, কেন্দ্রীয় যুবলীগ নেতা সুরঞ্জিত বড়ুয়া লাভু, ওমরগণি এমইএস কলেজের সাবেক ছাত্রনেতা রাজীব দত্ত রিংকু, সঞ্জয় ভৌমিক কংকন, খোরশেদ আলম জুয়েল, ফাহিম উদ্দিন, কুতুব উদ্দিন, ওসমান গণি আলমগীর, মোসলেহ উদ্দিন শিবলী, মেজবাহ উদ্দিন মোর্শেদ প্রমুখ বক্তব্য রাখেন।
 
সভাশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
 
বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
এসবি/টিসি
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad