ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রাণীরহাট কলেজে নতুন অধ্যক্ষ আহসানুল করিম পীরজাদা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
রাণীরহাট কলেজে নতুন অধ্যক্ষ আহসানুল করিম পীরজাদা আহ্ছানুল করিম পীরজাদা

চট্টগ্রাম: রাঙ্গুনিয়া উপজেলার রাজানগর রাণীরহাট ডিগ্রি কলেজে নতুন অধ্যক্ষ হিসিবে যোগদান করেছেন এম আহসানুল করিম পীরজাদা।

সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও কলেজ গভর্নিং বডির অনুমোদনক্রমে যোগদেন তিনি। ১৯৯৩ সালে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ে প্রভাষক পদে এই কলেজে যোগদান করেছিলেন।

পরে সহকারী অধ্যাপক, ছাত্র উপদেষ্টা, উপাধ্যক্ষ (ভারপ্রাপ্ত), হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি কলেজ গভর্নিং বডির নির্বাচিত শিক্ষক প্রতিনিধি হিসেবে একটানা ১৫ বছর, কলেজ শিক্ষক পরিষদের তিন বার সম্পাদকের দায়িত্বে থেকে কলেজ ও শিক্ষকদের উন্নয়নে অনন্য ভূমিকা পালন করেন।

সৃষ্টিশীল চিন্তার অধিকারী ও সাংগাঠনিক ব্যক্তিত্ব এই শিক্ষাবিদ লেখালেখির জগতে নিজেকে সম্পৃক্ত রেখে নিজ গ্রাম মির্জাপুর রচিত স্থানীয় ইতিহাসের অনবদ্য গ্রন্থ ‘কালের আয়নায় মির্জাপুর’ সুধীমহলে প্রশংসিত হয়েছে।

পীরজাদা শিক্ষা মন্ত্রণালয় ঘোষিত ২০১৭ সালের জাতীয় শিক্ষা সপ্তাহে রাঙ্গুনিয়া উপজেলায় কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হিসেবে স্বীকৃতি পেয়ে সম্মাননা লাভ করেন। অধ্যক্ষ হিসেবে সুষ্ঠুভাবে দায়িত্ব পালনে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন তিনি।

বিশিষ্ট এই শিক্ষাবিদ হাটহাজারী উপজেলার মির্জাপুর গ্রামে ঐতিহ্যবাহী চৌধুরী বাড়ি’র ‘মির্জাবাড়ি’ অবসরপ্রাপ্ত সরকারি চাকুরে ও বিশিষ্ট শিক্ষানুরাগী মরহুম মোহাম্মদ নুরুল ইসলাম চৌধুরী ও সৈয়দা নূর-এ-জামান খানমের বড় সন্তান।

বাংলাদেশ সময়: ১৭৩৫ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।