ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চউক’র প্রকল্পেই জলাবদ্ধতা নিরসন হবে: মেয়র নাছির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
চউক’র প্রকল্পেই জলাবদ্ধতা নিরসন হবে: মেয়র নাছির আরাসকা’র সঙ্গে মতবিনিময়কালে বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চউক) গৃহীত প্রকল্প বাস্তবায়িত হলে জলাবদ্ধতা নিরসন সম্ভব হবে মন্তব্য করে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, এ প্রকল্প বাস্তবায়ন না হওয়া পর্যন্ত চট্টগ্রাম সিটি করপোরেশন নিজস্ব উদ্যোগে খালের ধারণক্ষমতা বাড়ানোর কাজ করে যাচ্ছে। সিডিএ আবাসিক এলাকার পাশে মহেশখালের গেটগুলো বন্ধ করে দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) আগ্রাবাদ রেসিডেন্সিয়াল এরিয়া সোসিও কালচারাল সোসাইটির (আরাসকা) নতুন কমিটির সঙ্গে মতবিনিময়কালে মেয়র এসব কথা বলেন। তিনি পানি ঢোকার গেটগুলো জোয়ারের সময় বন্ধ করে ভাটার সময় খোলার ব্যবস্থা আরাসকাকে নেওয়ার আহ্বান জানান।

নগর ভবনের কেবি আবদুচ ছাত্তার মিলনায়তনে মতবিনিময়কালে সিডিএ আবাসিক এলাকায় চলমান সড়ক ও ড্রেন নির্মাণকাজ দ্রুত করা, বর্ষা মৌসুমের আগে আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকার ১, ১৬, ২১, ২৪, ২৬, ২৭, ২৮ ও ২৯ নম্বর সড়কের উন্নয়নকাজ শেষ করা, এ আবাসিক এলাকায় অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা উচ্ছেদ এবং মাদকসেবনে জড়িতদের আইনের আওতায় আনা, মহেশখালের সংস্কারসহ মুখে স্লুইসগেট নির্মাণের দাবি জানান আরাসকা নেতৃবৃন্দ।

মেয়র জানান, তার মেয়াদকালে উন্নয়নকাজ দ্রুত এগিয়ে যাচ্ছে।

সরকারের সহযোগিতায় প্রকল্পের মাধ্যমে মহেশখালের মাটি উত্তোলন, দেয়াল নির্মাণ, সিডিএ আবাসিক এলাকার রাস্তা উঁচুকরণ, নালা নির্মাণ, গেট নির্মাণ, আগ্রাবাদ এক্সেস রোড ও পোর্ট কানেকটিং রোডের উন্নয়নসহ নানামুখি উন্নয়ন কার্যক্রম চলমান আছে।

মেয়র আশা করেন, নাগরিকদের সার্বিক সহযোগিতায় চট্টগ্রামকে বাসপোযোগী একটি নগরীতে উন্নীত করা সম্ভব হবে।

সে লক্ষ্যে গৃহীত প্রকল্প ও পরিকল্পনা শতভাগ বাস্তবায়নে নাগরিকদের কাছে চসিকের প্রাপ্য পৌরকর নিয়মিত পরিশোধ করার আহবান জানান।

মতবিনিময় সভায় ২৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এইচএম সোহেল, আরাসকার সভাপতি আবদুল মান্নান মজুমদার, সিনিয়র সহ-সভাপতি লেয়াকত আলী, সাধারণ সম্পাদক এবিএম রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক সৈয়দ আহম্মদ কবির, নিরাপত্তা সম্পাদক ক্যাপ্টেন ওয়াহিদুর রহমান, যুগ্ম সম্পাদক আনিসুল ইসলাম শামিম, সমাজকল্যাণ সম্পাদক বেলায়েত হোসেন, নির্বাহী সদস্য জহিরুল ইসলাম, জহিরুল হক, মোস্তফা কামাল লিটন, হালিম বিন রহমান, এহতেশামুল হক নাহিদ, সাজ্জাদ হোসেন, মো. হাসি উদ্দিন আলম রুমি, একেএম সামসুজ্জামান রাসেল, নোমান-ই-আলম খান, মো. সাহিদুল হাসান, মীর রেজুয়ান হোসেন, টিপু, মাইন উদ্দিন আহমেদ ও খন্দকার বেলায়েত হোসেন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।