ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জেলা প্রশাসনে সাংবাদিক তলবে সিইউজে-বিএফইউজের উদ্বেগ

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
জেলা প্রশাসনে সাংবাদিক তলবে সিইউজে-বিএফইউজের উদ্বেগ

চট্টগ্রাম: দৈনিক আজাদীতে একটি সংবাদ প্রকাশকে কেন্দ্র করে সংশ্লিষ্ট পত্রিকার রিপোর্টার ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সদস্যকে তলব করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে সিইউজে ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের চট্টগ্রামের নেতারা।

গত ১৭ ফেব্রুয়ারি ২০১৮ দৈনিক আজাদীতে প্রকাশিত ’তিন পরীক্ষার্থী বহিষ্কার ও অভিভাবকের বিরুদ্ধে মামলা’ শীর্ষক সংবাদ প্রকাশিত হয়। সংবাদের জের ধরে সংশ্লিষ্ট রিপোর্টার রতন বড়ুয়াকে জেলা প্রশাসনে তলব করা হয়।

সিইউজের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, বিএফইউজের সহ সভাপতি শহীদ উল আলম, যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, সদস্য আসিফ সিরাজ ও নওশের আলী খান এক যৌথ বিবৃতিতে  উদ্বেগ প্রকাশ করেন। এতে নেতৃবৃন্দ বলেন, পত্রিকায় প্রকাশিত সংবাদকে কেন্দ্র করে সাংবাদিক তলবের ঘটনা গণমাধ্যমের উপর সরাসরি হস্তক্ষেপ।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সাংবাদিক বান্ধব একটি সরকার। গণমাধ্যমের স্বাধীনতা ও মুক্তবুদ্ধির চর্চার জন্য তিনি ও তাঁর সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এ অবস্থায় চট্টগ্রাম জেলা প্রশাসনের এই ধারনের আচরণ আমাদের বিম্মিত ও হতবাক করেছে। যা দু:খজনক।  

বিবৃতিতে জেলা প্রশাসনের কাছ থেকে দায়িত্বশীল আচরণ আশা করে নেতৃবৃন্দ বলেন, এমন কিছু করা ঠিক হবে না যাতে প্রশাসন এবং সাংবাদিকদের মধ্যে দুরত্ব তৈরি হয়। তারা ভবিষ্যতে এধরনের কার্যক্রম থেকে বিরত থাকার জন্যও চট্টগ্রাম জেলা প্রশাসনের প্রতি অনুরোধ জানান।

বাংলাদেশ সময়: ১৪২২ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।