ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অবসরভাতার আওতায় চট্টগ্রাম ওয়াসার কর্মচারীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৮
অবসরভাতার আওতায় চট্টগ্রাম ওয়াসার কর্মচারীরা শনিবার চট্টগ্রাম ওয়াসার ৪৫তম বোর্ড সভা অনুষ্ঠিত হয়

চট্টগ্রাম: চট্টগ্রাম ওয়াসার কর্মচারীরা এখন থেকে চাকরি থেকে অবসরে গেলে অবসরভাতা ও অবসরজনিত সকল সুবিধা পাবেন। শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে ৪৫তম বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এ লক্ষে ‘চট্টগ্রাম পানি সরবরাহ ও পয়ঃ নিষ্কাশন কর্তৃপক্ষ কর্মচারী (অবসর ভাতা ও অবসরজনিত সুবিধাদি) প্রবিধানমালা-২০১৭’ বোর্ড সভায় অনুমোদন দেওয়া হয়েছে। মন্ত্রণালয়ের অনুমোদনের পর থেকে ওয়াসার স্থায়ী কর্মচারীরা এ সুবিধার আওতায় আসবেন।

যা চট্টগ্রাম ওয়াসার নিজস্ব তহবিল থেকে ব্যয় করা হবে।

চট্টগ্রাম ওয়াসার চেয়ারম্যান অধ্যাপক প্রকৌশলী ড. এস এম নজরুল ইসলামের সভাপতিত্বে বোর্ড সভায় ভাণ্ডাল জুড়ি পানি সরবরাহ সম্পর্কে আলোচনা হয়।

এ প্রকল্প বাস্তবায়ন হলে কর্ণফুলী নদীর বাম তীরবর্তী (কর্ণফুলী-পটিয়া) বাসিন্দারা সুপেয় পানি পাবেন এবং শিল্প কারখানা স্থাপনে গতি সঞ্চার হবে।  

এছাড়াও বোর্ড সভায় চট্টগ্রাম ওয়াসার ২০১৭-১৮ অর্থবছরের সংশোধিত ও ২০১৮-১৯ অর্থবছরের জন্য ১২২ কোটি ৭২ লাখ ৫১ হাজার টাকা বাজেট নির্ধারণ করা হয়েছে।  

সভায় চট্টগ্রাম ওয়াসা বোর্ড সদস্য অতিরিক্ত সচিব মো. এখলাছুর রহমান, অতিরিক্ত সচিব রইস উদ্দিন, মো. সোলায়মান আলম শেঠ, মো. জহুরুল আলম, শওকত হোসেন, এএফএম কবির আহমেদ মানিক, আবিদা আজাদ, এএম আনোয়ারুল কবির, সাংবাদিক তপন চক্রবর্তী, ডা. শেখ শফিউল আজম, জাফর আহমেদ সাদেক ও চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ উপস্থিত ছিলেন।

সভায় চট্টগ্রাম ওয়াসা বোর্ড সভার সিদ্ধান্তসমূহের অগ্রগতি প্রতিবেদন, আয়-ব্যয় সম্পর্কিত প্রতিবেদন, প্রধান রাজস্ব কর্মকর্তার কার্যক্রমের প্রতিবেদন, প্রকল্পের কাজের অগ্রগতির প্রতিবেদন, স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের প্রেরিতব্য চট্টগ্রাম ওয়াসার ২০১৭-২০১৮ অর্থ বছরের সংশোধিত ও ২০১৮-২০১৯  অর্থ বছরের প্রাক্কলিত রাজস্ব বাজেট অনুমোদনসহ ১৩টি বিষয়ে আলোচনা হয়।

চট্টগ্রাম ওয়াসার উপ-ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন/প্রকৌশল/অর্থ), সচিব, বাণিজ্যিক ব্যবস্থাপক, প্রধান প্রকৌশলীসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা সভার কার্যক্রমে সহযোগিতা করেন।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।