ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিইপিজেড-কেইপিজেডে ডে-কেয়ার সেন্টার চালুর আহ্বান

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৮
সিইপিজেড-কেইপিজেডে ডে-কেয়ার সেন্টার চালুর আহ্বান সিইপিজেড-কেইপিজেডে ডে-কেয়ার সেন্টার চালুর আহ্বান

চট্টগ্রাম: সিইপিজেড এবং কেইপিজেড জোনে ডে-কেয়ার সেন্টার চালু করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আহবান জানিয়েছেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

শুক্রার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নগরীর কলসী দিঘীর পাড়স্থ দি রেডিয়্যান্ট আইডিয়াল স্কুলের কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান।

সুজন আরো বলেন, একটি জাতির সর্বাধিক গুরুত্বপূর্ণ সম্পদ হচ্ছে শিশুরা।

তাই শিশুকে সঠিকভাবে গড়ে তোলা আমাদের সবার দায়িত্ব ও কর্তব্য। শিশুদের যদি আমরা সযত্নে, সুস্থ-সুন্দর পরিবেশে বিকাশ লাভের সুযোগ করে দিতে পারলেই ভবিষ্যতে তারা হবে এদেশের সুযোগ্য নাগরিক।

তিনি বলেন, এক সময় তারা দেশের প্রতিটি সেক্টরে অসাধারণ দক্ষতার পরিচয় দিয়ে দেশকে অগ্রগতির দিকে নিয়ে যাবে। তবে এ কথাও মনে রাখতে হবে শিশুকে তার ধারন ক্ষমতা অনুসারে শিক্ষা দিতে হবে। আনন্দের মাঝেই শিশুর শিক্ষা কার্যক্রম সম্পন্ন করতে হবে। কঠোর শাসন, নিয়ন্ত্রণ, প্রতিক‚ল পরিবেশ শিশুর শিক্ষাজীবনকে অনিশ্চয়তার দিকে ঠেলে দেয়। শিশুর মনের আনন্দই তার দেহ মনের শক্তির মূল উৎস।

শিশুর মধ্যে উৎসাহ উদ্দীপনা সৃষ্টি করতে হবে উল্লেখ করে সুজন বলেন, এতে তাদের কোমল মনে চিন্তার প্রসরতা ঘটবে। স্কুলের ছাত্র ছাত্রীদের আদর যত্নের মাধ্যমে শিক্ষা দান করতে হবে।

ছাত্র ছাত্রীদের মানসিক বিকাশ, নিয়মিত আহার, ঘুম ও সঠিক সময়ে ঘুম থেকে উঠে স্কুলে যাওয়ার তাগিদে রাত ১০টা থেকে সকাল ৭টা পর্যন্ত ফেসবুক ব্যবহার না করার অনুরোধ জানান এবং সামাজিক আন্দোলন হিসেবে গড়ে তোলার জন্য তিনি সর্বস্তরের অভিবাবকদের প্রতি আহবান জানান।

দি রেডিয়্যান্ট আইডিয়াল স্কুলের পরিচালক মো. হোসেন চৌধুরী সাদ্দামের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে স্থানীয় মহল্লা সর্দার শাহনেওয়াজ চৌধুরী, শহর সমাজসেবা প্রকল্প সমন্বয় পরিষদ-২ এর সহ-সভাপতি মোরশেদ আলম, কার্যনির্বাহী সদস্য স্বরূপ দত্ত রাজু, ফেরদৌস মাহমুদ আলমগীর, রিদুয়ান শিকদার, আকমাল রাসুল মিলু, সালাউদ্দিন সজিব প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১৬ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৮

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।