ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি শাহাদা‍ৎ কারাগারে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৮
চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি শাহাদা‍ৎ কারাগারে নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাৎ হোসেনকে জিজ্ঞাসাবাদের পর কারাগারে নিয়ে যাওয়া হয়। ছবি : উজ্জ্বল ধর /বাংলানিউজ।

চট্টগ্রাম: নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাৎ হোসেনসহ চার নেতাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের পর কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) চট্টগ্রাম মহানগর ‍হাকিম আল ইমরান এই আদেশ দিয়েছেন।

নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ বাংলানিউজকে বলেন, রিমান্ডে জিজ্ঞাসাবাদের পর চারজনকে আদালতে হাজির করা হয়েছিল।

  আদালত কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।  

গত ১২ ফেব্রুয়ারি দুই মামলায় শাহাদাতসহ চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য দুইদিন করে চারদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

  এছাড়া আরও ৮ নেতাকর্মীকে কারাফটকে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

বাকি তিন নেতা হলেন, নগর বিএনপির সহ তথ্য ও গবেষণা সম্পাদক আলমগীর নূর, সহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আরিফুল ইসলাম এবং যুবদল নেতা আব্দুল কাদের জসীম।

গত ৮ ফেব্রুয়ারি দুপুরে বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে নগর বিএনপির কার্যালয় নাসিমন ভবনের সামনে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়।  

পরে পুলিশ কার্যালয়ের ভেতরে ঢুকে নগর বিএনপির সভাপতি ডা.শাহাদাত হোসেনসহ ১৬ জনকে আটক করে।  আটক নেতাকর্মীদের মধ্যে চারজন নারী।

এই ঘটনায় ৯ ফেব্রুয়ারি নগরীর কোতয়ালী থানায় পুলিশের ওপর হামলার অভিযোগে দ্রুত বিচার আইনে এবং সন্ত্রাস দমন আইনে পৃথক দুটি মামলা দায়ের হয়।    

চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি শাহাদাত রিমান্ডে

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৮

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।