ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ডিসি হিলের একুশে বইমেলার কমিটি

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
ডিসি হিলের একুশে বইমেলার কমিটি কমিটির চেয়ারম্যান আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, মহাসচিব চিটাগাং খুলশী ক্লাবের সভাপতি নিয়াজ মোর্শেদ এলিট। ফাইল ফটো

চট্টগ্রাম: নগরীর ডিসি হিলের নজরুল স্কয়ার মঞ্চে ২০-২৮ ফেব্রুয়ারি ২৬তম অমর একুশে বইমেলা অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীকে চেয়ারম্যান, চিটাগাং খুলশী ক্লাবের সভাপতি নিয়াজ মোর্শেদ এলিটকে মহাসচিব করে ৩০১ সদস্যের একুশ মেলা উদযাপন পরিষদ গঠন করা হয়েছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকালে নগরীর পল্টন রোডের সাবেক মন্ত্রী জহুর আহমেদ চৌধুরীর বাসভবনে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় এ কমিটি গঠন করা হয়।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভায় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী প্রফেসর ড. অনুপম সেনকে প্রধান উপদেষ্টা, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনকে প্রধান পৃষ্ঠপোষক, কবি অরুণ দাশগুপ্ত, শহীদজায়া বেগম মুশতারী শফী, প্রফেসর ড. আনোয়ারুল আজিম আরিফ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, মুক্তিযোদ্ধা-সাংবাদিক নাসিরুদ্দিন চৌধুরী, সমাজবিজ্ঞানী ড. গাজী সালেহ উদ্দিন, সাংস্কৃতিক সংগঠন অরুণ চন্দ্র বণিককে উপদেষ্টা করে কমিটি গঠন করা হয়।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেল চারটায় বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে ২৬তম অমর একুশে বইমেলার উদ্বোধন করবেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

প্রতিদিন বিকেল তিনটা থেকে একুশের মঞ্চে উদ্দীপনামূলক একুশের সাংস্কৃতিক অনুষ্ঠান ও বায়ান্নের ভাষা আন্দোলনের স্মৃতি বিজড়িত ঘটনা নিয়ে স্মৃতিচারণ অনুষ্ঠান হবে। প্রতিদিন স্মৃতিচারণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মন্ত্রী, সংসদ সদস্য, বরেণ্য বুদ্ধিজীবী, লেখক, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ।

অমর একুশে বইমেলার অনুষ্ঠানে চট্টগ্রামের সব মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ও সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ, উচ্চবিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের অংশ নিতে মেলা পরিষদের সমন্বয়কারী শওকত আলী সেলিম ও খোরশেদ আলম অনুরোধ জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।