ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাজারে মাছে হাত দিলেই ছ্যাঁকার ভয়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
বাজারে মাছে হাত দিলেই ছ্যাঁকার ভয়

চট্টগ্রাম: রুই মাছের কেজি ৩০০, কাতলা ৩৫০ ও বড় চিংড়ি ১২০০ টাকা। দোকানি দাম হাঁকছে নাকি নিলাম ডাকছে, বোঝাই দায়। সরবরাহ কম মাছের বাজারে। তাই গত সপ্তাহের তুলনায় এই সপ্তাহে সব মাছের দাম বেড়েছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকালে নগরীর চকবাজার ও কাজীর দেউড়ি বাজারে দেখা যায়, রুই মাছ গত সপ্তাহে ২৫০, কাতলা মাছ ৩০০, বড় চিংড়ি ১০০০-১১০০ টাকার মধ্যে বিক্রি হলেও এই সপ্তাহে যথাক্রমে ৫০, ৫০ ও ১০০ টাকা পর্যন্ত বেড়েছে।  আগামী কয়েক দিনে তা আরও বাড়াতে পারে বলে আশঙ্কা মাছ ব্যবসায়ীদের।

কাজীর দেউড়ি বাজারে মাছের দোকানি বাংলানিউজকে বলেন, ‘শীত শুরুর পর থেকে বাজারে মুখ টান মাছের। ফলে চাহিদার তুলনায় সরবরাহ কমায় প্রায় মাছের দাম বেড়েছে।

সরবরাহ না বাড়লে, দামের ওপর আরও প্রভাব পড়বে। ’

এ ছাড়া রুপচাঁদা গত সপ্তাহে ৭৫০-৮০০ টাকার মধ্যে বিক্রি হলেও এই সপ্তাহে ৮৫০ টাকায় ঠেকেছে। তেলাপিয়া ১৫০ টাকা থেকে বেড়ে ১৮০ ও লইট্টা মাছ ১৩০ থেকে বেড়ে ১৪০-১৫০ টাকায় বিক্রি হচ্ছে।

কাজীর দেউড়ি বাজারে মাছ কিনতে আসা ফয়েজ উদ্দিন নামে এক ব্যাংক কর্মকর্তা বাংলানিউজকে বলেন, ‘গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে মাছ বাড়তি দাম কিনতে হচ্ছে। তরতাজা মাছ এখন আসছে না। রুই মাছ গত সপ্তাহে ২৫০ টাকায় কিনেছিলাম কিন্তু এখন ৩০০-৩৫০ টাকার মধ্যে বিক্রি হচ্ছে। কয়েকটা মাছের দাম বেশি হওয়ায় ওইদিকে হাত দিতেও ভয় লাগছে। ’

এদিকে সবজির বাজারে কয়েকটা সবজির দাম কিছুটা কমেছে। শিমের কেজি গত সপ্তাহে ৪০ টাকায় বিক্রি হলেও এই সপ্তাহে ৩০ টাকায় বিক্রি হচ্ছে। চিচিঙ্গা ৪০ টাকা থেকে কমে ৩০ টাকা ও গাজর ২৫ টাকা থেকে কমে ২০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া টমেটো ২০, আলু ১৮, বেগুন ২০, তিতকরলা ৮০ ও শসা ৪০ টাকায় কেজিতে বিক্রি হচ্ছে।

মাংসের বাজার স্থিতিশীল রয়েছে।  ফার্মের মুরগি প্রতিকেজি ১২৫ টাকা, দেশি মুরগি ৩৫০ টাকা ও গরুর মাংস ৬০০ টাকায় বিক্রি হচ্ছে।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।