ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কর্নেলহাটে ফার্নিচার দোকানে ভয়াবহ আগুন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
কর্নেলহাটে ফার্নিচার দোকানে ভয়াবহ আগুন আগ্রাবাদ, বন্দর, নন্দনকানন ও কুমিরা স্টেশনের ১৩টি গাড়ি আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: নগরীর সিটি গেট-কর্নেল হাট এলাকায় ৩৬ মালিকের ২৩টি ফার্নিচারের  দোকান ও কারখানা এবং ১০০ কক্ষের ১০টি সেমিপাকা-কাঁচা বসতঘরে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকাল সোয়া আটটার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

কর্নেলহাটে ফার্নিচারের দোকানে ভয়াবহ আগুন।  ছবি: সোহেল সওরয়ার, বাংলানিউজফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আগ্রাবাদ নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের একটি ফিলিং স্টেশনের পাশে আগুন লাগার খবর পেয়ে আগ্রাবাদ, বন্দর, নন্দনকানন ও কুমিরা স্টেশনের ১৩টি গাড়ি আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

বেলা সোয়া ১১টায় ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক পরিচালক মো. জসীম উদ্দিন বাংলানিউজকে ঘটনাস্থল থেকে জানান, কাট্টলীর কর্নেল হাট-সিটি গেট এলাকার মীর ফিলিং স্টেশনসংলগ্ন প্রায় ১৫-২০টি ফার্নিচারের দোকান ও কারখানা আগুনে পুড়ে গেছে। ফায়ার সার্ভিস এখন ডাম্পিং বা ছাই চাপা আগুন নেভানোর কাজ করছে।

আগুনের লেলিহান শিখা থেকে দোকানের আসবাব সরিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নিয়ে আসেন অনেকে।

তিনি জানান, একেকটি দোকানে একাধিক ব্যক্তির মালিকানা রয়েছে। আগুনের সূত্রপাত হয়েছে একটি ফার্নিচার কারখানা থেকে। জাহাজভাঙা শিল্পের পুরোনো জাহাজের আসবাব ও কাঠের ওপর নির্ভর করে এসব ফার্নিচারের দোকান ও কারখানা গড়ে তোলা হয়েছে। প্রচুর দাহ্য পদার্থ থাকায় আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হয়েছে ফায়ার সার্ভিসকে।  

তদন্ত শেষে আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ নির্ধারণ করা যাবে বলে জানান ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, আপডেট ১১৩০, ফেব্রুয়ারি ১৬, ২০১৮

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।