ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে তিন পরীক্ষার্থী বহিষ্কার, প্রতিবাদে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
চট্টগ্রামে তিন পরীক্ষার্থী বহিষ্কার, প্রতিবাদে বিক্ষোভ চট্টগ্রামে তিন পরীক্ষার্থী বহিষ্কার, প্রতিবাদে বিক্ষোভ

চট্টগ্রাম: এসএসসি পরীক্ষা চলাকালীন নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রে পেন্সিলের দাগ দেওয়ায় মতো তুচ্ছ কারণে ৩ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে জেলা প্রশাসকের কার্যালয়ে বিক্ষোভ করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) নগরীর সরকারি মুসলিম হাইস্কুল কেন্দ্রে পরীক্ষা চলাকালীন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রমিজ আলমের নির্দেশে কেন্দ্র সচিব ওই শিক্ষার্থীদের তাৎক্ষণিক বহিষ্কার করেন।  

বহিষ্কৃতরা হলেন- নগরীর সেন্ট প্লাসিড স্কুলের তারিক আমিন চৌধুরী, ইমাম হোসেন ও স্কলাসটিকা স্কুলের সায়মা আক্তার।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রমিজ আলম বলেন, পাবলিক পরীক্ষার প্রশ্নপত্রে দাগ দেওয়া নিষিদ্ধ। এরপরও ওই ৩ পরীক্ষার্থীর প্রশ্নপত্রে দাগ ও লেখা থাকায় দায়িত্বরত শিক্ষকদের বহিস্কারের নির্দেশনা দিয়েছি।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক মো. তাওয়ারিক আলম বাংলানিউজকে পরীক্ষার্থী বহিস্কারের বিষয়টি নিশ্চিত করেন।  

এদিকে, বহিষ্কারের প্রতিবাদে পরীক্ষা শেষে দুপুর দেড়টা থেকে বিকেল পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয়ে জড়ো হয়ে প্রতিবাদ জানায় সেন্ট প্লাসিড ও স্কলাসটিকা স্কুলের পরীক্ষার্থীরা। এ সময় তারা ওই তিন পরীক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানায়।

জেলা প্রশাসন থেকে বিক্ষোভের বিষয়টি শিক্ষাবোর্ডকে জানানো হলে শিক্ষাবোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শওকত আলম স্কুল কর্তৃপক্ষকে জানিয়ে শিক্ষার্থীদের সেখান থেকে সরিয়ে দেন।

বহিস্কৃত এক পরীক্ষার্থী জানায়, তারা ভিন্ন ভিন্ন রুমে পরীক্ষা দিচ্ছিল। পরীক্ষার প্রশ্নে শুধু পেন্সিলের দাগ ছিল।  

বাংলাদেশ সময়: ০৫৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
এসবি/টিসি/এমএসএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।