ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাওয়া স্কুলের অধ্যক্ষকে কেন্দ্রসচিব থেকে অব্যাহতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
বাওয়া স্কুলের অধ্যক্ষকে কেন্দ্রসচিব থেকে অব্যাহতি

চট্টগ্রাম: এসএসসি পরীক্ষা কেন্দ্রে দায়িত্বে অবহেলার দায়ে বাংলাদেশ মহিলা সমিতি (বাওয়া) স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আনোয়ারা বেগমকে কেন্দ্র সচিবের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো এক পরিপত্রে এ নির্দেশনা দেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শওকত আলম বাংলানিউজকে বলেন, ‘এসএসসির পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব অবহেলার দায়ে বাওয়া স্কুলের কেন্দ্রসচিবকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এ দায়িত্বে স্থলাভিষিক্ত করা হয়েছে বাওয়া স্কুলের ভাইচ প্রিন্সিপালকে।
 
এর আগে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) নগরীর জমিয়াতুল ফালাহ মসজিদের পাশে বাসে বসে পটিয়া আইডিয়াল স্কুলের ৫৬ জন এসএসসি পরীক্ষার্থী ফাঁস হওয়া প্রশ্ন-উত্তরপত্র দেখছিলো। পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী অভিযান চালিয়ে ৭টি স্মার্টফোন ও ২টি খাতা উদ্ধার করেন।
 
পরবর্তীতে প্রশ্নফাঁসের দায়ে যাচাই-বাচাই করে পরীক্ষা শেষে আইডিয়াল স্কুলের এক শিক্ষিকা ও ৯ পরীক্ষার্থীকে আটক করে পুলিশ। একই ঘটনায় অসদুপায় অবলম্বনের দায়ে ২৪ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।
 
বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
এসবি/টিসি
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।