[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৫, ২২ মে ২০১৮

bangla news

গ্রেফতার ১১ এসএসসি পরীক্ষার্থীর জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৪ ১০:০৭:৫৪ পিএম
এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় গ্রেফতার করা হয় শিক্ষার্থীদের

এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় গ্রেফতার করা হয় শিক্ষার্থীদের

চট্টগ্রাম: এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় গ্রেফতার ১১ এসএসসি পরীক্ষার্থীকে জামিন দিয়েছে আদালত। বুধবার (১৪ ফেব্রুয়ারি) তাদের জামিন মঞ্জুর করেন অতিরিক্ত মহানগর দায়রা জজ ও শিশু আদালতের বিচারক জান্নাতুল ফেরদৌস।

নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবউদ্দিন আহমেদ জানান, কোতোয়ালী থানার মামলায় পটিয়া আইডিয়াল স্কুলের ৭ ছাত্র ও ২ ছাত্রী এবং খুলশী থানার মামলায় ২ ছাত্রীকে জামিন দিয়েছে আদালত। বৃহস্পতিবার একই মামলার আসামি আইডিয়াল স্কুলের শিক্ষিকার জামিন শুনানি করা হবে।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) সকাল সোয়া ৯টার দিকে জমিয়াতুল ফালাহ মসজিদের পাশে একটি বাসে স্মার্টফোনে এসএসসির পদার্থবিজ্ঞানের প্রশ্ন দেখছিল পটিয়া আইডিয়াল স্কুলের শিক্ষার্থীরা। পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলীর নেতৃত্বে বাসে অভিযান চালানো হয়। অভিযানে ৭টি স্মার্ট ফোন ও ২টি খাতা উদ্ধার করা হয়। প্রশ্ন ফাঁসের দায়ে আইডিয়াল স্কুলের এক শিক্ষকসহ নয়জন পরীক্ষার্থীকে আটক করে পুলিশ।

ফাঁস হওয়া প্রশ্ন ও উত্তরপত্র দেখার দায়ে আটককৃতদের বিরুদ্ধে বাওয়া স্কুলের হল সুপার মো. আলী জাফর সাদেক বাদী হয়ে পাবলিক পরীক্ষা আইনের ৯(খ)/১৩ ধারায় মামলা দায়ের করেন।

একইভাবে পুলিশ লাইন্স ইনস্টিটিউট কেন্দ্রে প্রশ্নফাঁসের দায়ে বাওয়া স্কুলের ২ বোন ও তাদের বাবার বিরুদ্ধে মামলা দায়ের করা করেন কেন্দ্রসচিব।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa