ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রশ্নফাঁসের দায়ে এসএসসি পরীক্ষার্থী ২ বোন আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
প্রশ্নফাঁসের দায়ে এসএসসি পরীক্ষার্থী ২ বোন আটক

চট্টগ্রাম: প্রশ্নফাঁসের দায়ে বাংলাদেশ মহিলা সমিতি (বাওয়া) উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ২ বোনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর পুলিশ লাইন্স ইনস্টিটিউট কেন্দ্রে পরীক্ষা শেষে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- আবু বকর মোহাম্মদ এমরানের মেয়ে সেরাজুম মুনিরা (১৬) ও ছেশমা শাহী (১৬)।

অতিরিক্ত জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বাংলানিউজকে জানান, পুলিশ লাইন্স ইনস্টিটিউট কেন্দ্রের বাইরে পরীক্ষা শুরুর আগে আবু বকর মোহাম্মদ এমরান নামে এক অভিভাবক স্মার্টফোনের মাধ্যমে ফাঁস হওয়া প্রশ্নের সাথে উত্তর মেলাচ্ছিলেন।

এসময় পাশে থাকা অভিভাবকেরাও জটলা বেঁধে ওই প্রশ্ন ও উত্তরপত্র দেখছিলেন। পরে পরীক্ষা কেন্দ্রের এক স্টাফ খবর পেয়ে ওই অভিভাবককে ধরার চেষ্টা করে।
এসময় স্মার্টফোনটি ফেলেই পালিয়ে যান ওই অভিভাবক। স্মার্টফোনটি উদ্ধার করা হয়েছে। ওই স্মার্টফোনে ফাঁস হওয়া পদার্থবিজ্ঞান প্রশ্ন এবং প্রশ্নফাঁস চক্রের গুরুত্বপূর্ণ কিছু তথ্য পাওয়া গেছে। ’

তিনি আরও বলেন, ‘এসএসসি, এইচএসসি, ইউনিভার্সিট অল এক্সাম আউট কোয়েশ্চন অ্যান্ড রেজাল্ট চেইঞ্জ ইনফরমেশন বিডি নামে একটি ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে এ প্রশ্নটি ফাঁস হয়েছে। টাকার বিনিময়ে বাওয়া স্কুলের শিক্ষার্থী আপন ২ বোন প্রশ্নটি নিয়েছে। প্রশ্নফাঁসের দায়ে ওই অভিভাবককে আটক করা না গেলেও ২ বোনকে আটক করা হয়েছে। ’         

আটক বাওয়া স্কুলের ২ পরীক্ষার্থী ও তাদের বাবার বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী।

বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।