[x]
[x]
ঢাকা, বুধবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৩ মে ২০১৮

bangla news

বিয়ের আসর থেকে বর-কনেকে ‘পৃথক করলেন’ ম্যাজিস্ট্রেট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৩ ৯:৪৬:১১ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

চট্টগ্রাম: মহা ধুমধামে চলছিল বিয়ের আয়োজন। বর-কনেও হাজির বিয়ের মঞ্চে। চারপাশে সাজ সাজ রব।

এমন সময় ম্যাজিস্ট্রে হাজির সেখানে। সঙ্গে একদল পুলিশ। এসেই চাইলেন কনের জন্ম সনদপত্র। সেটি যাচাই করে জানলেন, বিয়ের বয়স এখনও হয়নি কনের। তাই তিনি বন্ধ করলেন বিয়ে। নিলেন মুচলেকা-১৮ বছরের আগে বিয়ের আয়োজন নয়।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) আনোয়ারার সরকার হাট এলাকায় অবস্থিত আল আমিন সেন্টারের বিকেলের চিত্র এটি।সেখানে স্থানীয় দুই পরিবারের মধ্যে বিয়ের আয়োজন চলছিল।

এ বিষয়ে জানতে চাইলে আনোয়ারা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আব্দুল মমিন বাংলানিউজকে বলেন, ‘গোপন সংবাদে আমরা জানতে পারি ওই কমিউনিটি সেন্টারে বাল্য বিয়ের আয়োজন চলছিল। এর ভিত্তিতে আমরা ওই কমিউনিটি সেন্টারে অভিযান চালাই। পরে কনের জন্ম সনদ যাচাই করে দেখি তার বয়স এখনও ১৮ হয়নি। ১৭ বছর ২ মাস এখনও তার বয়স। এজন্য আমরা বিয়ে বন্ধের নির্দেশ দেই।’

এরপর বর-কনে দুইজনের অভিভাবকদের কাছ থেকে মুচলেকা নিই এই বলে-কনের ১৮ বছরের আগে পুনরায় বিয়ের চেষ্টা করা হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa