[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৮ ফাল্গুন ১৪২৪, ২০ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

৩২ দৃষ্টিপ্রতিবন্ধীর হাতে স্মার্টফোন তুলে দিলেন মেয়র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৩ ৫:১৭:৫১ পিএম
দৃষ্টি প্রতিবন্ধীদের ব্যবহার উপযোগী স্মার্টফোন বিতরণ করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

দৃষ্টি প্রতিবন্ধীদের ব্যবহার উপযোগী স্মার্টফোন বিতরণ করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: বিশেষ অ্যাপস ও সফটওয়্যারের সাহায্যে দৃষ্টিপ্রতিবন্ধীদের ব্যবহার উপযোগী ৩২টি স্মার্টফোন বিতরণ করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা ইপসা।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) আন্দরকিল্লার নগর ভবনের কেবি আবদুচ ছাত্তার মিলনায়তনে মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব মোবাইল ফোন সেট দৃষ্টিপ্রতিবন্ধীদের হাতে তুলে দেন।  

এ উপলক্ষে ইপসার উদ্যোগ ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইপসার কো-অর্ডিনেটর নাসিম বানু শ্যামলী।

ইপসার প্রোগ্রাম অফিসার ওমর সাহেদ হিরুর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন তামাকবিরোধী সাংবাদিক জোটের (আত্মা) আহ্বায়ক আলমগীর সবুজ ও লতিফা আনসারী রুনা। শুরুতে দৃষ্টিপ্রতিবন্ধীদের প্রযুক্তির ব্যবহার নিয়ে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন দেন ইপসার প্রোগ্রাম ম্যানেজার ভাস্কর ভট্টাচার্য।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আত্মা’র সদস্য কামরুল হুদা, ইপসার নেলী আহমেদ, কামরুন নাহার রাসু ও মো. রাশেদ।

 

প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, দৃষ্টিপ্রতিবন্ধীদের প্রযুক্তির সঙ্গে পরিচয় করিয়ে দিয়ে ইপসা প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশকে এগিয়ে নিচ্ছে।

তিনি দৃষ্টিপ্রতিবন্ধীদের আগ্রহ অনুযায়ী বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও মুক্তিযুদ্ধবিষয়ক বই তাদের পড়ার উপযোগী করতে ডিজিটাল টকিং বুকে রূপান্তরে সার্বিক সহায়তা এবং তামাকবিরোধী প্রচারণায় সিটি করপোরেশনের বাজটের আলোকে সতর্কতামূলক প্রচারপত্র প্রকাশনার প্রতিশ্রুতি দেন।

পরে মেয়র ৩২ দৃষ্টিপ্রতিবন্ধীর হাতে স্মার্ট মোবাইল ফোন তুলে দেন এবং তাদের সঙ্গে ছবি তুলেন।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa