[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৫, ২২ মে ২০১৮

bangla news

শাহাদাতসহ গ্রেফতার নেতা-কর্মীদের বিরুদ্ধে দুটি মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৯ ৩:৫৩:৫৭ পিএম
শাহাদাতসহ আটক বিএনপি নেতাদের আদালতে নেওয়া হয়। ছবি: সোহেল সরওয়ার/বাংলানিউজ

শাহাদাতসহ আটক বিএনপি নেতাদের আদালতে নেওয়া হয়। ছবি: সোহেল সরওয়ার/বাংলানিউজ

চট্টগ্রাম: পুলিশের সঙ্গে সংঘর্ষের পর নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনসহ গ্রেফতার হওয়া ১৬ নেতাকর্মীর বিরুদ্ধে দুটি মামলা হয়েছে।

শুক্রবার (০৯ ফেব্রুয়ারি) সকালে কোতোয়ালি থানায় এই দুটি মামলা হয়।

এর আগে বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) দুপুরে খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে নগর বিএনপির কার্যালয় নাসিমন ভবনের সামনে অবস্থান নেওয়া নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। পরে পুলিশ কার্যালয়ের ভেতরে ঢুকে নগর বিএনপির সভাপতি ডা.শাহাদাত হোসেনসহ কমপক্ষে ১৬ জনকে আটক করে। আটক হওয়া নেতাকর্মীদের মধ্যে সাতজন নারী।

মামলার বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দিন বাংলানিউজকে বলেন, ‘আটক বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দুটি মামলা হয়েছে। এর মধ্যে একটি পুলিশের ওপর হামলার ঘটনায়, অন্যটি সন্ত্রাস দমন আইনে।’

এদিকে শুক্রবার সকালে শাহাদাতসহ গ্রেফতার নেতাকর্মীদের আদালতে তোলা হয়। পরে তাদের কারাগারে প্রেরণ করা হয়।

তবে তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য আবেদন করা হয়েছে কিনা এমন প্রশ্নে  ওসি জসীম উদ্দিন বলেন, ‘এখনও রিমান্ড আবেদন করা হয়নি। কাল (শনিবার) করা হবে।’

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৮

টিএইচ/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa