[x]
[x]
ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৫, ২১ মে ২০১৮

bangla news

৮৮ এনজিও প্রতিনিধির সঙ্গে মেয়র নাছিরের সভা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৬ ৯:৩১:৫১ পিএম
বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: নগরীতে নিয়োজিত এনজিওগুলোর মধ্যে সমন্বয় সাধন জরুরি মন্তব্য করেছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) চট্টগ্রাম সিটি করপোরেশনের কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে ৮৮টি এনজিও সংস্থার সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ মন্তব্য করেন।  

সবার ঐকান্তিক প্রচেষ্টায় নাগরিকদের কাঙিক্ষত সেবা তাদের দোরগোড়ায় পৌঁছে দেওয়া সম্ভব উল্লেখ করে মেয়র বলেন, সিটি করপোরেশন নির্দিষ্ট দায়িত্বের বাইরেও নগরবাসীর স্বাস্থ্য ও শিক্ষা খাতে সেবা দিয়ে যাচ্ছে। যা সিটি করপোরেশনের ক্ষেত্রে বিরল দৃষ্টান্ত। কারণ বাংলাদেশের কোনো সিটি করপোরেশনে এ দুটি খাতে সেবার কোনো নিদর্শন নেই। কেবল চসিক শিক্ষা ও স্বাস্থ্যসেবায় নিরলস নিয়োজিত রয়েছে।

মেয়র আশা করেন নাগরিক সেবার স্বার্থে সিটি করপোরেশনের কার্যক্রমের সঙ্গে বেসরকারি সব এনজিও সহযোগী হবেন। তিনি প্রতি তিন মাস পর এনজিও প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়ে আগ্রহী বলে জানান।

মেয়র বলেন, এনজিওদের ঐকান্তিক প্রচেষ্টায় বস্তিবাসী নিঃস্ব ও হতদরিদ্র মানুষের ভাগ্যে পরিবর্তন আসতে শুরু করেছে। সরকারের পাশাপাশি এনজিওদের তৎপরতায় দেশে গরিবের সংখ্যা ক্রমেই কমছে। বর্তমানে এ হার মাত্র ২২ শতাংশ।

তিনি আশা করেন ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ দারিদ্র্যমুক্ত উন্নয়নশীল দেশ হবে। এর ফলে সরকারের ভিশন বাস্তবায়িত হবে।

সমন্বয় সভায় সভাপতিত্ব করেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা। এতে চসিক সচিব মোহাম্মদ আবুল হোসেন, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ, প্রধান পরিকল্পনাবিদ স্থপতি একেএম রেজাউল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৮

এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম সিটি করপোরেশন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa