[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৫, ২২ মে ২০১৮

bangla news

তিন মাসেই ক্যানসার হাসপাতালের অগ্রগতি হবে: লতিফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৪ ৪:৫৮:৩৩ পিএম
বক্তব্য দেন সংসদ সদস্য এমএ লতিফ

বক্তব্য দেন সংসদ সদস্য এমএ লতিফ

চট্টগ্রাম: আগামী তিন মাসের মধ্যেই বৃহত্তর চট্টগ্রামের ক্যানসার রোগীদের জন্য পূর্ণাঙ্গ হাসপাতাল নির্মাণের যে উদ্যোগ তাতে উল্লেখযোগ্য অগ্রগতি হবে বলে জানিয়েছেন সংসদ সদস্য এমএ লতিফ।

রোববার (৪ ফেব্রুয়ারি) চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের অনকোলজি বিভাগের উদ্যোগে বিশ্ব ক্যানসার দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।

এমএ লতিফ বলেন, চট্টগ্রামে একটি পূর্ণাঙ্গ ক্যানসার হাসপাতাল খুবই প্রয়োজন। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল কর্তৃপক্ষ চট্টগ্রামবাসীকে সঙ্গে নিয়ে একটি ক্যানসার হাসপাতাল প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে যা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে।

তিনি চট্টগ্রামের ব্যবসায়ী সমাজকে সঙ্গে নিয়ে এ হাসপাতাল বাস্তবায়নে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন এবং প্রতি সপ্তাহে এ কাজের অগ্রগতির বিষয়ে যোগাযোগ করার জন্য কমিটিকে অনুরোধ করেন।

হাসপাতালের কার্যনির্বাহী কমিটির প্রেসিডেন্ট প্রফেসর এএসএম ফজলুল করিমের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বিজিএমইএর সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ক্যান্সার হাসপাতাল বাস্তবায়ন কমিটির কো-চেয়ারম্যান এসএম আবু তৈয়ব।

আলোচনায় অংশ নেন হাসপাতালের কার্যনির্বাহী কমিটির জেনারেল সেক্রেটারি ডা. আঞ্জুমান আরা ইসলাম, ভাইস প্রেসিডেন্ট এসএম মোরশেদ হোসেন, জয়েন্ট জেনারেল সেক্রেটারি ডা. মো. আরিফুল আমীন, ট্রেজারার মো. রেজাউল করিম আজাদ, চমাশিহা মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা. এএসএম মোস্তাক আহমেদ, হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডা. মো. নূরুল হক, চমাশিহা মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা. মো. জালাল উদ্দিন, বিকন ফার্মাসিউটিক্যালসের গ্রুপ ম্যানেজার মো. সাফায়েত হোসেন প্রমুখ।

মুখ্য আলোচক ছিলেন হাসপাতালের অনকোলজি বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. শেফাতুজ্জাহান। তিনি মাল্টিমিডিয়া প্রেজেন্টেশনের মাধ্যমে ক্যানসার বিষয়ক তথ্যচিত্র তুলে ধরেন। এ বছরের ক্যান্সার দিবসের প্রতিপাদ্য বিষয় ‘আমরা পারি, আমি পারি’। এ স্লোগান সামনে রেখে বিশ্বব্যাপী ক্যানসার দিবস পালন করা হচ্ছে।

অনুষ্ঠানে ক্যানসার সারভাইবার কয়েকজন রোগী তাদের অনুভূতি জানান। অনুষ্ঠান পরিচালনা করেন অনকোলজি বিভাগের মেডিকেল অফিসার ডা. নুজহাত শারমিন রুহি।

উপস্থিত ছিলেন কার্যনির্বাহী কমিটির ভাইস প্রেসিডেন্ট ডা. এম মাহফুজুর রহমান, সদস্য এসএম কুতুব উদ্দিন, মো. হারুন ইউছুপ, খায়েজ আহমেদ ভূঁইয়া প্রমুখ।

ক্যানসার দিবস উপলক্ষে হাসপাতাল ক্যাম্পাস থেকে একটি সচেতনতামূলক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৮

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa