ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে নামাজ পড়াবেন আল আকসার খতিব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৯ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৮
চট্টগ্রামে নামাজ পড়াবেন আল আকসার খতিব সংবাদ সম্মেলনে বক্তব্য দেন পিএইচপি পরিবারের চেয়ারম্যান সুফি মিজানুর রহমান। ছবি: সোহেল সরওয়ার, বাংলানিউজ

চট্টগ্রাম: প্রথমবারের মতো মুসলিমদের প্রথম কেবলা ফিলিস্তিনের বাইতুল মুকাদ্দিস তথা আল আকসা মসজিদের গ্রান্ড খতিব শাইখ ড. ইক্করমা সাইদ আবদুল্লাহ সাবরী বার আউলিয়ার পুণ্যভূমি চট্টগ্রামে আসছেন।

তিনি নগরীর দামপাড়া জমিয়তুল ফালাহ মসজিদে ২৮ জানুয়ারি ১৮তম আন্তর্জাতিক কেরাত সম্মেলনে অংশ নেওয়ার পাশাপাশি এশার নামাজে ইমামতি করবেন। আসছেন মিশরসহ বিশ্বের খ্যাতনামা কারিরা।

এ লক্ষ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে সম্মেলনের আয়োজকরা।

সোমবার (২২ জানুয়ারি) সকালে নগরীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে শাহদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদ ও পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান, বিশিষ্ট শিল্পপতি সুফি মোহাম্মদ মিজানুর রহমান এসব কথা বলেন।

আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থার (ইকরা) উদ্যোগে এ সম্মেলন ব্যবস্থাপনায় রয়েছে শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদ। সার্বিক সহযোগিতায় রয়েছে পিএইচপি ফ্যামিলি। সহযোগিতা করছে আনজুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট, গাউসিয়া কমিটি বাংলাদেশ ও জমিয়তুল ফালাহ মুসল্লি কমিটি।

সুফি মিজান বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের সঙ্গে ইসলামের সম্পর্ক নেই। ইহলৌকিক ও পারলৌকিক কল্যাণ আল্লাহর বাণীতে নিহিত। এবারের কেরাত সম্মেলনে লক্ষাধিক মুসল্লির সমাগম হবে।

তিনি জানান, গ্রান্ড মুফতি ২৫ জানুয়ারি ঢাকায় আসবেন। ২৬ জানুয়ারি বায়তুল মোকাররমে একটি কর্মসূচিতে অংশ নেবেন। ২৮ জানুয়ারি চট্টগ্রাম আসবেন। কেরাত সম্মেলনে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ প্রশাসনের পাশাপাশি আনজুমান সিকিউরিটি ফোর্স, জামেয়ার ছাত্ররা স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করবেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়েন পিএইচপি ফ্যামিলির পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম রিংকু। তিনি জানান, এবার বিশ্বের শ্রেষ্ঠ কারি মিশরের আহমাদ নাইনা, মোহাম্মদিয়া তরিকার পীর শায়েখ মুরিজ্বি, ইরানের সাইয়্যেদ জাওয়াদ হুসাইনী, সিরিয়ার শাইখ মুতাসিম বিল্লাহ আল আসালি, আলজেরিয়ার শাইখ রিয়াদ আল জাযায়েরি, ভারতের তইয়্যিব জামাল, বাংলাদেশের শাইখ আহমদ বিন আল আজহারিসহ দেশ-বিদেশের কারিরা অংশ নেবেন।

মসজিদের প্লাজা ও আশপাশে মুসল্লিদের জন্য এবং নিচতলায় নারীদের জন্য প্রজেক্টরের মাধ্যমে কোরআন তেলাওয়াত শোনার বিশেষ ব্যবস্থা থাকবে বলে জানান তিনি।

বক্তব্য দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ জাফর উল্লাহ। আনজুমান ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ মহসিন।

উপস্থিত ছিলেন গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ কমিশনার, শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদের ভাইস প্রেসিডেন্ট খোরশেদুর রহমান, অধ্যাপক মমতাজ উদ্দিন চৌধুরী, আবদুল হাই মাসুম, অধ্যাপক কামাল উদ্দিন আহম্মদ, মাওলানা নূর মোহাম্মদ আলকাদেরি, জাফর আহম্মদ সওদাগর, মাহবুব খান, দিলশাদ আহম্মদ, মানসুর সিকদার, আবু তালেব বেলাল প্রমুখ।

আল আকসা মসজিদের খতিব আসছেন চট্টগ্রামে

 বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।