ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ছাত্রলীগ নেতাকে গুলির নির্দেশদাতা আ’লীগ নেতা কারাগারে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
ছাত্রলীগ নেতাকে গুলির নির্দেশদাতা আ’লীগ নেতা কারাগারে

চট্টগ্রাম: চট্টগ্রামে ছাত্রলীগ নেতাকে গুলি করে হত্যার নির্দেশদাতা কথিত আওয়ামী লীগ নেতা মো. সোলায়মানকে আত্মসমর্পণের পর কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। জনপ্রতিনিধি হওয়ার আশায় সোলায়মান ছাত্রলীগ নেতা এনামুল হক মানিককে ভাড়াটে সন্ত্রাসী দিয়ে গুলি করে হত্যার চেষ্টা করেছিলেন বলে অভিযোগ আছে।

রোববার (২১ জানুয়ারি) চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম একিউএম নাসির উদ্দিন এই আদেশ দিয়েছেন।

নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ বাংলানিউজকে বলেন, সোলায়মান এজাহারবুক্ত দুই নম্বর আসামি।

 হাইকোর্ট থেকে চার সপ্তাহের জামিন পেয়েছিল।   জামিনের মেয়াদ শেষে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশনা ছিল।
  আজ (রোববার) আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছিল।   আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

গত বছরের ৬ ডিসেম্বর ভোরে নগরীর বাকলিয়ার রাজাখালী এলাকায় রমজান নামে এক সন্ত্রাসীর ‍গুলিতে গুরুতর আহত হন নগরীর পূর্ব বাকলিয়া ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক এনামুল হক মানিক (২৭)।

এই ঘটনায় মানিকের ছোট ভাই জাহেদুল হক আরজু বাদি হয়ে একটি মামলা দায়ের করেন যাতে চারজনকে আসামি করা হয়েছে।   এরা হলেন, গুলিবর্ষণকারী রমজান, মো.সোলায়মান, তাজুল ইসলাম এবং ঈছা খাঁন।

১০ ডিসেম্বর রাতে নগরীর চান্দগাঁও খাজা রোড থেকে রমজানকে গ্রেফতার করে বাকলিয়া থানা পুলিশ।  আদালতে রমজানের দেওয়া জবানবন্দিতে সোলায়মানের নির্দেশের কথা উল্লেখ আছে।

রমজানকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে বাকলিয়ার ওসি প্রণব চৌধুরী জানিয়েছিলেন, রমজান দীর্ঘদিন ধরে অর্থসংকটে ভুগছিলেন।   চাকুরির জন্য বালু ব্যবসায়ী সোলায়মানের কাছে গিয়েছিলেন।   সোলায়মান সুযোগ পেয়ে তার হাতে অস্ত্র দিয়ে মানিককে গুলি করে হত্যার নির্দেশ দেন।   এমনকি কিভাবে গুলি করা হবে, সেটিও শিখিয়ে দেন।

ওসি জানিয়েছিলেন, সোলায়মানের পূর্ব বাকলিয়া ওয়ার্ড কাউন্সিলর পদে নির্বাচন করার ইচ্ছা আছে। মানিককে পথের কাঁটা ভেবে সরিয়ে দেওয়ার পরিকল্পনা করেছিলেন তিনি।

'ভাড়ায় গিয়ে' ছাত্রলীগ নেতাকে গুলি করে সন্ত্রাসী রমজান

জনপ্রতিনিধি হওয়ার আশায় ছাত্রলীগ নেতাকে গুলি

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।